বিশ্ব হার্ট দিবস উপলক্ষে পার্কভিউ মেডিকেল কলেজের র‌্যালি ও সেমিনার

10

পার্কভিউ মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডা. দিলীপ কুমার ভৌমিক বলেছেন, দুঃখ, কষ্ট, দুশ্চিন্তা আমাদের হৃদপিন্ডে ও মনের ওপর নেতিবাচক প্রভাব ফেলে। তাই সুস্থ থাকতে হৃদপিন্ড ও মন ভালো রাখতে হবে। দেহের একটি গুরুত্বপূর্ণ অঙ্গ হিসেবে হৃদপিণ্ডকে সুস্থ রাখতে হলে আমাদের ডায়াবেটিসকে নিয়ন্ত্রণে রাখতে হবে। এছাড়া অতিরিক্ত মানসিক চাপ ও অক্লান্ত পরিশ্রম, ভয়ানক দুশ্চিন্তা এবং হতাশা আমাদের হৃদপিণ্ডকে ধ্বংসের দিকে ধাবিত করে। এ ব্যাপারে আমাদেরকে সচেতন হতে হবে।
২৯ সেপ্টেম্বর বিশ্ব হার্ট দিবস উপলক্ষে পার্কভিউ মেডিকেল কলেজের কার্ডিওলোজি বিভাগের উদ্যোগে আয়োজিত গণসচেতনতামূলক র‌্যালি পরবর্তী আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।
পার্কভিউ মেডিকেল কলেজের উপাধ্যক্ষ ও কার্ডিওলোজি বিভাগের প্রধান প্রফেসর ডা. মোহাম্মদ শাহাব উদ্দিনের সভাপতিত্বে বৃহস্পতিবার পার্কভিউ মেডিকেল কলেজ হলরুমে আয়োজিত সেমিনারে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পার্কভিউ মেডিকেল কলেজের পরিচালক প্রফেসর ডা. এম এ সালাম। কর্পোরেট স্পীকার হিসেবে বক্তব্য রাখেন অপসনিন ফার্মা লিমিটেড এর প্রডাক্ট এক্সিকিউটিভ মোহাম্মদ আরিফুল ইসলাম কাজী। আলোচনা সভায় মডারেটর হিসেবে ভূমিকা রাখেন ডা. মুরাদ হোসেন। আলোচনার শেষে ধন্যবাদ জ্ঞাপন করেন পার্কভিউ মেডিকেল কলেজের সহযোগী অধ্যাপক ডা. শাকির আহমদ শাহিন। বিজ্ঞপ্তি