বাদাম বাগিচার ঘটনায় আহত শাহজাহানের অবস্থা আশঙ্কাজনক

3

স্টাফ রিপোর্টার :
নগরীর বাদাম বাগিচায় স্ত্রী ও শাশুড়িকে কুপিয়ে নিজের গলায় ছুরি চালানো শাহজাহান আহমদ (৩০) এখনও আশঙ্কামুক্ত নন। তিনি সিলেট ওসমানী হাসপাতালে চিকিৎসাধীন। তাঁর জ্ঞান এখনও ফেরেনি।
অপরদিকে, শাহজাহানের ধারালো অস্ত্রের আঘাতে আহত স্ত্রী ও শাশুড়িও ওসমানী হাসপাতালে চিকিৎসাধীন। জ্ঞান ফিরলেও পুরোপুরি কথা বলার অবস্থা নেই তাদের। তবে তাদের অবস্থা আশঙ্কাজনক নয়। তাই শাহজাহানের স্ত্রী ও শাশুড়িকে জিজ্ঞাসাবাদ করতে পারেনি পুলিশ। এ ঘটনায় মামলাও দায়ের করা হয়নি। এসব তথ্য নিশ্চিত করেছেন এয়ারপোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খান মোহাম্মদ মাইনুল জাকির।
গত শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে সিলেট মনহানগরীর বাদামবাগিচা এলাকার ২ নং রোডের ২৩ নং বাসায় শাহজাহান নামের ওই যুবক স্ত্রী ও শাশুড়িকে কুপিয়ে নিজের গলায় ছুরি চালিয়ে আত্মহত্যার চেষ্টা করেন। শাহজাহান পেশায় কাঠমিস্ত্রি।
স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়- চলতি মাসের ১ তারিখ সিলেটের বিয়ানীবাজার উপজেলার চারখাই এলাকার বাসিন্দা শাহজাহান আহমদের স্ত্রী সুলতানা বেগম ফারজানা (২৫) ও শাশুড়ি রোশনা বেগম (৫৩) বাদামবাগিচার ২নং রোডের বকুল মিয়ার (২৩ নং) বাসা ভাড়া নেন। ওই বাসায় শাহজাহান-সুলতানা দম্পতির দুই সন্তান তানহা (৮) ও মাহবুবুল আলমকে (৬) নিয়ে বসবাস করেন স্ত্রী ও শাশুড়ি। তবে মাঝে মধ্যে আসতেন স্বামী শাহজাহান। শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭ টার দিকে শাহজাহান হঠাৎ ওই বাসায় এসে ধারালো অস্ত্র দিয়ে তার স্ত্রী ফারজানাকে কোপাতে থাকেন। পরে শাশুড়ি তার মেয়েকে বাঁচাতে এগিয়ে এলে শাহজাহান তাকেও এলোপাতাড়ি কোপ দেন। তারপর আত্মহত্যার চেষ্টায় নিজের গলায়ও ছুরি চালান শাহজাহান। ঘটনার সময় তাদের সন্তানদের কান্নাকাটি শুনে প্রতিবেশিরা এগিয়ে আসেন এবং স্থানীয় কাউন্সিলর ফরহাদ চৌধুরী শামীম ও পুলিশকে খবর দেন। খবর পেয়ে কাউন্সিলর শামীম ঘটনাস্থলে গিয়ে আহত স্ত্রী ও শাশুড়িকে ওসমানী হাসপাতালে প্রেরণ করেন। পরে পুলিশ এসে শাহজাহানকেও ওসমানীতে নিয়ে ভর্তি করে।
এয়ারপোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খান মোহাম্মদ মাইনুল জাকির বলেন- এ ঘটনায় এখনও আহতদের কোন আত্মীয় স্বজন থানায় মামলা দিতে আসেনি। শাহজাহানের স্ত্রী ও শাশুড়ির অবস্থা আশঙ্কামুক্ত হলেও তারা পুরোপুরি কথা বলতে পারছেন না। তাই ঠিক কী কারণে এমনটি ঘটেছে তা জানা যায়নি। শুধু প্রতিবেশ সূত্রে জানা গেছে- স্বামী-স্ত্রীর মধ্যে পারিবারিক কলহ ছিলো। ওসি বলেন, ডাক্তাররা জানিয়েছেন- শাহজাহানের অবস্থা এখনও আশঙ্কাজনক। তার জ্ঞান এখনও ফেরেনি।