তালতলায় উদ্ধার হওয়া লাশের ময়না তদন্ত সম্পন্ন

3

স্টাফ রিপোর্টার  :
নগরীর তালতলায় হোটেল শাহবানে আত্মহত্যাকারী জয় ভট্টাচার্যের (২৯) লাশ পরিবারের কাছে হস্তান্তর করেছে পুলিশ। গতকাল বৃহস্পতিবার দুপুরে ময়না তদন্ত শেষে লাশ হস্তান্তর করা হয়।
এর আগে বুধবার বিকেল সাড়ে ৩টার দিকে হোটেল শাহবানের তৃতীয় তলার ৩০৯ নম্বর কক্ষ থেকে জয়ের লাশ উদ্ধার করে পুলিশ। তাঁর লাশটি কক্ষের সিলিং ফ্যানের সঙ্গে রশিতে ফাঁস দেওয়া অবস্থায় ঝুলছিলো। জয় সুনামগঞ্জ সদর থানার নিয়ামতপুর গ্রামের নিশিত ভট্টাচার্যের পুত্র।
হোটেল শাহবানের ম্যানেজার জানান, গত ১৫ আগস্ট জয় ভট্টাচার্য হোটেলের ওই কক্ষ ভাড়া নেন। বুধবার দুপুর পর্যন্তও কর্মচারীদের ডাকাডাকিতেও কক্ষের ভেতর থেকে সাড়া দেননি। পরে জানালার ফাঁক দিয়ে সিলিং ফ্যানের সঙ্গে দেহ ঝুলতে দেখে পুলিশে খবর দেওয়া হয়। পরে পুলিশ এসে দরজা ভেঙে লাশ উদ্ধার করে। হোটেল কক্ষ ভাড়া নেয়ার সময় জয় নিজেকে ওষুধ কোম্পানির কর্মকর্তা বলে পরিচয় দেন বলে জানান ম্যানেজার।
জয়ের চাচা বিপুল মৈত্র জানান- জয় বাংলাদেশ ব্যাংকের সহকারি পরিচালক পদে নিয়োগ পরীক্ষা দিয়েছিলো। প্রথমে শুনেছিলো- সে নিয়োগ পেয়েছে। পরে জানতে পারে নিয়োগ হয়নি। এ নিয়ে হয়তো তার মধ্যে হতাশা বিরাজ করছিলো।
কোতোয়ালী মডেল থানার পরিদর্শক (তদন্ত) মো. ইয়াসিন খান বলেন, এ পর্যন্ত পাওয়া সকল আলামত ও তথ্যমতে- জয় আত্মহত্যাই করেছেন। হয়তো তার দুশ্চিন্তা ছিলো বেশি। তার পরিবারের সদস্যদের জানিয়েছিলেন- তিনি বাংলাদেশ ব্যাংকের একটি পদে নিয়োগ পেয়েছেন। চাকরিতে যোগদানের জন্য ঢাকায় যাওয়ার কথা বলে তিনি ১৫ আগষ্ট বাড়ি থেকে বের হন। তিনি বলেন, ময়না তদন্তের পর বৃহস্পতিবার দুপুরে লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।