শিক্ষার্থীদেরকে পড়াশোনার পাশাপাশি সবদিক থেকেই দক্ষ ও পারদর্শী হতে হবে – ড. সৈয়দ মো. গোলাম মারুফ

8

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ড. সৈয়দ মো. গোলাম মারুফ বলেছেন, শিক্ষার্থীদেরকে পড়াশোনার পাশাপাশি সবদিক থেকেই দক্ষ ও পারদর্শী হতে হবে। আজকের শিশু যাতে আগামী দিনে একটি সুন্দর জীবন পায়, তা নিশ্চিত করতে সরকার কাজ করে যাচ্ছে। তিনি বলেন, “শিশুদের অধিকার প্রতিষ্ঠিত করেত শিশু শিক্ষা, খেলাধূলা, শরীরচর্চা, সাংস্কৃতিক চর্চা- সবদিকে যেন তাদের পারদর্শিতা গড়ে ওঠে সেদিকে বিশেষভাবে দৃষ্টি দিয়েছে বর্তমান সরকার। পাশাপাশি তিনি শিক্ষার মান উন্নয়নের বিশেষ গুরুত্ব দেওয়ার জন্য সকলের আহ্বান জানান।
তিনি ২২ ফেব্র“য়ারি শনিবার সকাল ১১টায় সিলেট সরকারি উচ্চ বিদ্যালয় লাক্কাতুরা সিলেটের বার্ষিক সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথাগুলো বলেন। পরে সিলেটের কয়েক সরকারি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকদের সাথে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
সিলেট সরকারি উচ্চ বিদ্যালয় লাক্কাতুরা সিলেটের প্রধান শিক্ষক মো. জহুর আহমদের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সিলেট অঞ্চলের পরিচালক প্রফেসর মো. হারুন-অর-রশীদ, উপ-পরিচালক জাহাঙ্গীর কবির আহাম্মদ, বিদ্যালয় পরিদর্শক রওশনারা শেলী, সিলেট সরকারি অগ্রগামী বিদ্যালয় ও কলেজের প্রধান শিক্ষক বাবলী পুরকায়স্থ, প্রাক্তন জেলা শিক্ষা অফিসার অনীল কৃষ্ণ মজুমদার, শিক্ষা প্রকৌশলী নাজমুল হাকীম, জেলা শিক্ষা অফিসার নাজমা বেগম, সিলেট সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কবির খান, দক্ষিণ সুরমা সরকারি বিদ্যালয়ের প্রধান শিক্ষক বেগম নুসরাত হক, সহ পরিদর্শক হেপী বেগম প্রমুখ।
অনুষ্ঠানে যৌথ উপস্থাপনা করেন ১০ম শ্রেণির শিক্ষার্থী জান্নাতুল ফেরদৌস হাফসা ও মেহেরুনেছা মেরিন। বিজ্ঞপ্তি