সিলেটে বৃক্ষরোপণ অভিযান ও বিভাগীয় বৃক্ষমেলার উদ্বোধন অনুষ্ঠানে বিভাগীয় কমিশনার ॥ পাথর উত্তোলনের ক্ষেত্রে পরিবেশের বিষয়টি বিবেচনা করতে হবে

12
বৃক্ষরোপণ অভিযান ও বিভাগীয় বৃক্ষমেলা ২০২২ উপলক্ষে সিলেটে উদ্বোধন ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখছেন বিভাগীয় কমিশনার ড. মোহাম্মদ মোশাররফ হোসেন।

বৃক্ষরোপণ অভিযান ও বিভাগীয় বৃক্ষমেলা ২০২২ উপলক্ষে সিলেটে উদ্বোধন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (৩০ জুলাই) সিলেট নগরীর আলিয়া মাদ্রাসা মাঠে এ আলোচনা সভা ও উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
সিলেটের জেলা প্রশাসক মো: মজিবর রহমানের সভাপতিত্বে ও সায়মুন ইভানয়-জান্নাত আশার সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সিলেটের বিভাগীয় কমিশনার ড.মোহাম্মদ মোশাররফ হোসেন।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সিলেট জেলার পুলিশ সুপার ও অতিরিক্ত ডিআইজি মোহাম্মদ ফরিদ উদ্দিন, সিলেট রেঞ্জের পুলিশ সুপার জেদান আল মুসা। স্বাগত বক্তব্য রাখেন, বিভাগীয় বন কর্মকর্তা তৌফিকুল ইসলাম।
এছাড়া উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো: মোবারক হোসেন, পরিবেশ অদিপ্তর সিলেটের পরিচালক এমরান হোসেন, নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার আহসানুল আলম, সহকারী বন সংরক্ষক আবু বক্কর সিদ্দিক, মারুফ হোসাইন, মাহমুদুল ইসলাম।
প্রধান অতিথির বক্তব্যে বিভাগীয় কমিশনার ড. মোশাররফ হোসেন বলেন, আমাদের প্রয়োজন ২৫ শতাংশ বনভূমি। সকলের সম্মিলিত প্রচেষ্টায় আমরা এ লক্ষমাত্রা অর্জনে সক্ষম হবো। তিনি বলেন, পাথর উত্তোলনের ক্ষেত্রে যথাযথ গবেষণা এবং পরিবেশের ক্ষতি না হয় সে কথা বিবেচনা করে এ ব্যাপারে সিদ্ধান্ত গ্রহণ করতে হবে। তিনি শিক্ষার্থীদের আগামী বাংলাদেশ গড়তে বৃক্ষরোপণে অংশগ্রহণের আহ্বান জানান। বিজ্ঞপ্তি