জাতীয় শ্রমিক লীগের ৫১তম প্রতিষ্ঠা বার্ষিকীতে জেলা ও মহানগর শ্রমিক লীগের বিভিন্ন কর্মসূচী পালন

8
জাতীয় শ্রমিক লীগের ৫১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সিলেট মহানগর শ্রমিক লীগের উদ্যোগে কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে কেক কাটছেন নেতৃবৃন্দ।

জাতীয় শ্রমিকলীগের ৫১তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে সিলেট জেলা শ্রমিকলীগের উদ্যোগে বিভিন্ন কর্মসূচী পালন করা হয়েছে। কর্মসূচীর মধ্যে ১২ অক্টোবর সোমবার সূর্যোদয়ের সাথে সাথে দলের অস্থায়ী কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়েছ। সাড়ে ১০টায় জেলা শাখা বিভিন্ন উপজেলা শাখা, বিভিন্ন বেসিক ইউনিয়ন, জাতীয় ইউনিয়নের জেলা শাখার নেতৃবৃন্দকে নিয়ে বঙ্গবন্ধু প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়, সকাল ১১টায় জেলা পরিষদর ২য় তলায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়। দুপুর ১টায় কেক কাটা হয়।
জেলা শ্রমিক লীগের সভাপতি ও সদ্য সাবেক সহ-সভাপতি প্রকৌশলী এজাজুল হকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শামীম রশীদ চৌধুরীর পরিচালনায় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, সিলেট জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এডভোকেট নাসির উদ্দিন খান।

জাতীয় শ্রমিক লীগের ৫১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সিলেট জেলা শ্রমিক লীগের উদ্যোগে প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখছেন সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট নাসির উদ্দিন খান।

আলোচনা সভায় বক্তব্য ও উপস্থিত ছিলেন জেলা শ্রমিক লীগের সহ-সভাপতি আব্দুল জলিল, সহসভাপতি সিরাজুল ইসলাম, সহসভাপতি আব্দুস সাত্তার, সহসভাপতি ও সিলেট গ্যাস ফিল্ড কর্মচারী লীগের সভাপতি মোহাম্মদ হারুন, সহসভাপতি আব্দুল ওয়াদুদ, সহসভাপতি ও সিলেট জেলা হোটেল রেস্তোরাঁ শ্রমিক লীগের সভাপতি আজিজুর রহমান, উপদেষ্টা ও জেলা হর্কাস লীগের সভাপতি আউয়াল হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম সিরু, সাংগঠনিক সম্পাদক ও সিলেট জেলা হোটেল রেস্তোরাঁ শ্রমিক লীগের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রফিক, দপ্তর সম্পাদক ও পোস্ট অফিস সিবিএ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক দুলন রঞ্জন দেব, অর্থ সম্পাদক ও অগ্রণী ব্যাংক বঙ্গবন্ধু পরিষদের সভাপতি সুসান্ত দেব, শ্রমিক কল্যাণ সম্পাদক ও বিআরডিবি সিবিএ সভাপতি মিজানুর রহমান খোকন, ক্রীড়া সম্পাদক ও কৃষি বিশ্ববিদ্যালয় কর্মচারী সমিতির সভাপতি শাহ আলম ছুরুক, সহ সম্পাদক ও নির্মাণ শ্রমিক লীগের সাধারণ সম্পাদক নুর এ আলম, সহসম্পাদক ও স্বর্ণ শিল্পী শ্রমিক লীগের সভাপতি রফিক আহমদ, সহ সম্পাদক ও যুব শ্রমিক লীগের সভাপতি প্রণয় ঘোষ, সহ সম্পাদক আমীর হোসেন খসরু, সহ সম্পাদক ও স্বর্ণ শিল্পী শ্রমিক লীগের সাধারণ সম্পাদক সমরেন্দ্র সিংহ, সিলেট জেলা যুব শ্রমিক লীগের সাধারণ সম্পাদক আদনান খান হেলাল, ব্যাংক কর্মচারী ফেডারেশনের সভাপতি ও বাংলাদেশ ব্যাংক সিবিএ সিলেটের সভাপতি মোফাখখারুল ইসলাম, ব্যাংক কর্মচারী ফেডারেশনের সাধারণ সম্পাদক ও অগ্রণী ব্যাংক সিবিএ সিলেট অঞ্চলের সাধারণ সম্পাদক আব্দুল মজিদ, বিএডিসি সিলেট সিবিএ এর সভাপতি দীলীপ কুমার শীল, টিএন্ডটি ফেডারেল ইউনিয়ন সিলেটের সভাপতি সূদর্শন ভট্টাচার্য ও সাধারণ সম্পাদক হাসানুজ্জামান হাসান, কৃষি ব্যাংক সিবিএ সিলেট অঞ্চলের সভাপতি আছকির মিয়া ও সাধারণ সম্পাদক শানুর আলী, রূপালী ব্যাংক সিবিএ সিলেট অঞ্চলের সাধারণ সম্পাদক খলিলুর রহমান, সিলেট জেলা রিক্সা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক আব্দুল জলিল, সিলেট বিআরটিসি এর সভাপতি সমসের আলী, সিলেট জেলা হকার্স লীগের সাধারণ সম্পাদক রাজ উদ্দিন রাজন,জেলা যুব শ্রমিক লীগের কার্যকরী সভাপতি কার্তিক দত্ত ও যুগ্ম সাধারণ সম্পাদক হাবিবুর রহমান সুনাম, উপজেলা শ্রমিক লীগের নেতৃবৃন্দদের মধ্যে উপস্থিত ছিলেন সদর উপজেলা শ্রমিক লীগেরন সভাপতি মকবুল হোসেন খান ও সাধারণ সম্পাদক ফয়ছল মাহমুদ, দক্ষিন সুরমা উপজেলা শ্রমিক লীগের সভাপতি আনোয়ার হোসেন মাস্টার ও সাধারণ মসম্পাদক আব্বাছ আলী, কানাইঘাট উপজেলা শ্রমিক লীগের সভাপতি জসিম উদ্দিন ও সাধারণ সম্পাদক জুনেদ হাসান জীবান, গোয়াইনঘাট উপজেলা শ্রমিক লীগের সভাপতি মাসুক আহমদ ও সাধারণ সম্পাদক শাহীন আহমদ, জকিগঞ্জ উপজেলা শ্রমিক লীগের সভাপতি সজল বর্ম্মন, ও যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল কাদির, জৈন্তাপুর উপজেলা শ্রমিক লীগের সভাপতি ফারুক আহমেদ, ফেন্সুগঞ্জ উপজেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক আব্দুল মতিন ও নির্বাহী সম্পাদক সালেক আহমদ, বালাগঞ্জ উপজেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক আজাদ আহমদ, বিশ্বনাথ উপজেলা শ্রমিক লীগের সভাপতি হাজী আমীর আলী ও সাধারণ সম্পাদক হাবিবুর রহমান হাবিব ও নির্বাহী সম্পাদক সংকর দাস, গোলাপগঞ্জ উপজেলা শ্রমিক লীগের সভাপতি আব্দুল মান্নান, কোম্পানিগঞ্জ উপজেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক নুরুল ইসলাম ও নির্বাহী সম্পাদক তাজ উদ্দিন প্রমুখ।
মহানগর শ্রমিক লীগ : জাতীয় শ্রমিক লীগের ৫১তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে সিলেট মহানগর শ্রমিক লীগের উদ্যোগে ১২ অক্টোবর সোমবার বেলা ১১টায় সিলেট নগরীর তালতলাস্থ গুলসান সেন্টারে কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
আন্দোলন, সংগ্রাম ও সফলতার ৫১ বছর পূর্তি উপলক্ষে সিলেট মহানগর শ্রমিক লীগের সকল ওয়ার্ড সহ সর্বস্তরের নেতাকর্মীর স্বত:স্ফূর্ত অংশ গ্রহণের মধ্য দিয়ে প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়।
মহারগর শ্রমিকলীগে সভাপতি এম শাহরিয়ার কবির সেলিম এর সভাপতিত্বে ও যুগ্ম সাধারণ সম্পাদক রেজানুর রহমান সেলিম এর পরিচালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহানগর আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এটিএম হাসান জেবুল।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি রাহাত তরফদার, সাবেক ছাত্র নেতা ও হৃদয়ে ৭১ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান রুহুল আলম চৌধুরী উজ্জল।
উপস্থিত ছিলেন মহানগর শ্রমিকলীগের সহ-সভাপতি এডভোকেট আলতাফ হোসেনএপিপি, তাজ খান আলম, আবুল বাশার, নাজমুল ইসলাম মাসুম, মাহবুবুল হক, মোশারফ হোসেন জাকির, ইঞ্জিনিয়ার রফিকুল ইসলাম চৌধুরী বাবু. এনামুল হক লিলু, মাসুম আহমদ, আব্দুল জলিল লেবু, আল মাসুম টিপু, মীর আব্দুল করিম পাকি, রাসেলুজ্জামান, হলিলাল দাশ, ফায়েকুজ্জামান মাস্টার, রুহেল তরফদার, ইয়াসিন আহমদ সুমন, সালাউদ্দিন মাসুম, পার্থসারতি দে, ইঞ্জিনিয়ার শেখ রিজভী, মির্জা হামিদ অভি, ফয়সল আহমদ, জাহাঙ্গীর আলম, নোমান আহমদ, আনসার আহমদ, আব্দুর রহমান, নবী হোসেন জীবন, সজিব মালাকার, শাহিনুর রহমান শাহিন, ফরহাদ আহমদ জীবন, গোলাম রহমান জিলু, শাহজাহান মিয়া, কানু কাঞ্চন, মো. রকিব আলী, আশিকুর রাহমান, জানে আলম, সুপংক দাশ, তুহিন চৌধুরী, পূঔশ সরকার, ক্বারী রমিজ উদ্দিন, নাজিম আহমদ, মো.শাহিন আলম, শাহ কামাল, মিজানুর রহমান মিজান, সোহেব আহমদ, হারুন মিয়া, জাকারিয়া আহমদ, সুমন আহমদ, জামাল আহমদ, সুমন দে, রফিক আহমদ, আপন দাশ, এম মান্নান, মখলিছ আহমদ, রুমন আহমদ, সুমন আহমদ, আহমেদ জাকির, জয় চক্রবর্তী, সনজয় কবির প্রমুখ। বিজ্ঞপ্তি