রাতে দোকানপাট খোলা রাখায় হবিগঞ্জে ৮ ব্যবসা-প্রতিষ্ঠানকে জরিমানা, ৩টির বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন

13

হবিগঞ্জ থেকে সংবাদদাতা :
রাত ৮টার পর থেকে বিদ্যুৎ সাশ্রয়ের জন্য দোকানপাট বন্ধ রাখার জন্য নির্দেশনা দিয়েছে হবিগঞ্জ জেলা প্রশাসন। সেই নির্দেশনা বাস্তাবায়ন করতে এবার মাঠে নেমেছে জেলা প্রশাসসহ সকল উপজেলা প্রশাসন। চালানো হয়েছে অভিযান। অভিযানকালে সরকারি নির্দেশনা অমান্য করে দোকান খোলা রাখায় ৮টি ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা ও ৩টি ব্যবসা প্রতিষ্ঠানের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়।
গত মঙ্গলবার দিবাগত রাত ৯টায় হবিগঞ্জ শহরে অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসকের কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মঈন খান এলিস। এ সময় দোকান খোলা থাকায় একজন হোটেল ব্যবসায়ীকে এক হাজার টাকা জরিমানা ও কয়েকটি ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে তাদের সতর্ক করে দেওয়া হয়। এছাড়াও নবীগঞ্জ উপজেলার বাংলাবাজার আউশকান্দি, দেবপাড়া ও পানিউমদা বাজারে অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শেখ মহি উদ্দিন। রাত ৮টার পর দোকান খোলা রাখায় তিনি ৩টি প্রতষ্ঠানের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করেন তিনি।
এদিকে,একই অভিযোগে ইনাতগঞ্জ বাজার, কাজীর বাজার ও বান্দের বাজারে ৭ জন ব্যবসায়ীকে ৭ হাজার টাকা জরিমানা করেছেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) উত্তম কুমার দাশ। অভিযানগুলোতে বিদ্যুৎ বিভাগের কর্মকর্তা ও পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন। গতকাল বুধবার জেলা প্রশাসকের কার্যালয় থেকে এ তথ্য নিশ্চিত করা হয়।
জেলা প্রশাসকের কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মঈন খান এলিস জানান, পরবর্তী নির্দেশনা না আসা পর্যন্ত এমন অভিযান চলমান থাকবে।