নগরীতে দোকানপাট বন্ধের দ্বিতীয় দিনে জেলা প্রশাসনের অভিযান অব্যাহত

7

স্টাফ রিপোর্টার :
বিদ্যুৎ সাশ্রয়ে রাত ৮টার পর দোকানপাট বন্ধের সরকারি সিদ্ধান্ত বাস্তবায়নে সিলেটে দ্বিতীয় দিনের মতো জেলা প্রশাসনের অভিযান অব্যাহত রেখেছে। তিনজন ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে তিনটি টিম নগরীর বিভিন্ন এলাকায় এসব অভিযান চালানো হচ্ছে।
গতকাল বুধবার রাত ৮টার পর দ্বিতীয় দিনের মতো দোকানপাট বন্ধ রাখার কথা। সারাদেশের মতো সিলেটেও এ সিদ্ধান্ত কার্যকরে জেলা প্রশাসন অভিযান চালিয়ে যাচ্ছে।
খোঁজ নিয়ে জানা গেছে, গতকালও নগরীর জিন্দাবাজার বন্দরবাজারসহ আরও কয়েকটি এলাকায় রাত ৮টার পরেও দোকানপাট খোলা ছিল। এগুলো বন্ধ রাখার জন্য সিলেট জেলা প্রশাসন দ্বিতীয় দিনের মতো অভিযান চালায়। রাত ৮টা থেকে সাড়ে ৮টা পর্যন্ত নগরীর বন্দরবাজার এলাকায় সিলেট জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট জয়নাল আবেদীনের নেতৃত্বে অভিযান চালানো হয়। এ সময় ওই এলাকার অন্তত শতাধিক দোকান বন্ধ করা হয়। এছাড়া নির্বাহী ম্যাজিস্ট্রেট মৌখিকভাবে সবাইকে সতর্ক করে দেন। আগামীতে রাত ৮টার পর দোকানপাট খোলা রাখলে জরিমানা আদায়সহ অন্যান্য শাস্তির ঘোষণা দেয়া হয়েছে।
এসময় জয়নাল আবেদীন গণমাধ্যমের সাথে কথা বলেন। তিনি জানান, নগরীর বিভিন্ন এলাকায় জেলা প্রশাসনের তিনটি টিম দোকানপাট বন্ধে অভিযান চালাচ্ছে। জয়নাল আবেদীন আরো বলেন, সরকারের নির্দেশনা বাস্তবায়নে আমরা কাজ করছি। অভিযান চলছে। কোন জরিমানা আদায় করা না হলেও মৌখিকভাবে ব্যবসায়ীদের সতর্ক করা হচ্ছে।