ছাতক উপজেলায় বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ অনুষ্ঠানে ইকবাল হাসান মাহমুদ ॥ আওয়ামী লীগ সরকার বন্যা মোকাবেলায় ব্যর্থ হয়ে এখন মন্ত্রী এমপিরা ভাঁওতাবাজি কথা বলছেন

8
বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির সুনামগঞ্জ জেলার ছাতক উপজেলার কর্তৃক আয়োজিত ছাতক নোয়ারাই ইউনিয়নে বরকাপন এলাকার স্থানীয় একটি মাঠে বন্যার্তদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখছেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী ইকবাল হাসান মাহমুদ টুকু।

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির স্থায়ী কমিটি সদস্য ও সাবেক মন্ত্রী ইকবাল হাসান মাহমুদ টুকু বলেছেন, বিএনপির সরকার যখন ক্ষমতায় ছিল দেশনেত্রী বেগম খালেদা জিয়া বন্যা কবলিত এলাকায় এসে অসহায় মানুষের মাঝে নিজ হাতে খাদ্য সামগ্রী বিতরণ করেছেন এবং তাদের কার্ডের মাধ্যমে বিভিন্ন ধরনের সুযোগ সুবিধা করে দিয়েছেন ও খোঁজখবর নিয়েছেন। আর শেখ হাসিনা হেলিকপ্টার করে লোক দেখানো পরিদর্শন করেছে। আওয়ামী লীগ সরকার ত্রাণ বিতরণের নামে ফটোসেশন করছে। বন্যার্ত এলাকায় না গিয়ে ঢাকায় বসে ত্রাণ দিয়ে ছবি তুলছে। বন্যা মোকাবেলায় ব্যর্থ হয়ে এখন মন্ত্রীরা ভাঁওতাবাজি কথা বলছেন। আওয়ামী লীগ জনগণের ভোট চুরি করেছে ওদের সাহস থাকলে জনগণের ভোটাধিকার ফিরিয়ে নির্বাচন দিক। বিএনপি আন্দোলনেই আছে। ত্রাণ বিতরণও একটা আন্দোলন। শহীদ জিয়ার আদর্শের দল বিএনপি। বিএনপির নেতাকর্মীরা মানুষের সুখে দুখে পাশে দাঁড়াচ্ছে এবং সব সময় পাশে থাকবে। নিশিরাতের ভোট ডাকাতি, লুটপাটকারী সরকার মানুষের সুখে দু:খে পাশে না থেকে পদ্মা সেতুর উদ্বোধন নিয়ে ভাগভাগাতিতে লিপ্ত। তারা কখনোও বন্যার্ত মানুষের পাশে না এসে বড় বড় কথা বলে যাচ্ছে। অবিলেম্ব বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের খোঁজ খবর নিন এবং তাদের পাশে এসে দাঁড়ান।
তিনি আরও বলেন, ‘বিএনপি ভাঁওতাবাজির আন্দোলন করে না। বিএনপি আন্দোলন করে বলেই স্বরাষ্ট্রমন্ত্রী বিএনপির ৩২ লাখ নেতাকর্মীদের ওপর মামলা দিয়েছে। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ঢাকার ধানমন্ডি বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে ত্রাণ বিতরণ করেন। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপার্সন তারেক রহমানের নির্দেশে বিএনপি ত্রাণ বিতরণ করে সুনামগঞ্জ জেলার বিভিন্ন গ্রামের বন্যার্ত ও বানভাসি মানুষের মাঝে।
বুধবার (৬ জুলাই) বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির সুনামগঞ্জ জেলার ছাতক উপজেলার কর্তৃক আয়োজিত ছাতক নোয়ারাই ইউনিয়নে বরকাপন এলাকার স্থানীয় একটি মাঠে বন্যার্তদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণকালে তিনি উপরোক্ত কথা বলেন।
ছাতক উপজেলা বিএনপির আহবায়ক ফারুক আহমদের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন চেয়ারপার্সনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য এনামুল হক চৌধুরী, বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, বিএনপি জাতীয় নির্বাহী কমিটি প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধূরী এ্যানী, জাতীয় নির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ, জাতীয় নির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক সাখায়াত হাসান জীবন, বাংলাদেশ জাতীয়তাবাদী মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস, সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ, সাবেক সংসদ সদস্য ও ক জাতীয় নির্বাহী কমিটির সহ পল্লি বিষয়ক সম্পাদক শাম্মি আক্তার, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সহ সাংগঠনিক সম্পাদক ও সাবেক সংসদ সদস্য কলিম উদ্দিন মিলন, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও ছাতক উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মো: মিজানুর রহমান চৌধুরী মিজান, সুনামগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক নুরুল ইসলাম নুরুল, ছাতক পৌর বিএনপির আহবায়ক সৈয়দ তিতুমির প্রমুখ। বিজ্ঞপ্তি