অসহায় মানুষের দুঃখ দুর্দশা লাঘবে মানবিক সরকার প্রতিষ্ঠা করতে হবে — সেলিম উদ্দিন

5

জামায়াতের কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের আমীর মুহাম্মদ সেলিম উদ্দিন বলেছেন, স্মরণকালের ভয়াবহ বন্যায় সিলেট ও সুনামগঞ্জে বিপুল ক্ষতি হয়েছে। এই বন্যায় জান মালের ব্যাপক ক্ষতি কাটিয়ে উঠা কষ্টসাধ্য। তবুও আল্লাহর উপর ভরসা রেখে ঘুরে দাঁড়াতে প্রয়োজন সরকার ও সামর্থ্যবানদের সম্মিলিত প্রয়াস। মজলুম সংগঠন হয়েও জামায়াত সাধ্যের সবটুকু উজাড় করে বন্যার্তদের পাশে দাঁড়িয়েছে। সারাদেশ থেকে জামায়াতের জনশক্তি সিলেট সুনামগঞ্জ সহ দেশের বন্যা কবলিত সকল এলাকায় ছুটে গিয়েছেন। তারা ভাই হিসেবে ভাইয়ের পাশে দাঁড়িয়েছেন। বিপদে মুসিবতে আপনজন চেনা যায়। সামর্থ্য অনুযায়ী অনেক ব্যক্তি, সংগঠন ও প্রতিষ্ঠান বন্যার্তদের দিকে সহযোগিতার হাত বাড়িয়েছেন। যারা এগিয়ে এসেছেন সকলের প্রতি মোবারকবাদ।
তিনি বলেন, যেখানে সেতু উদ্বোধনে ২০০ কোটি বরাদ্দ হয় বন্যায় আক্রান্ত মানুষের জন্য বরাদ্দ হয় কয়েক লাখ টাকা, সরকারের উচিৎ ছিল এই ব্যয় বহুল উদ্বোধন সীমিত করে জনগনের পাশে দাঁড়ানো, কিন্তু সরকার তা না করে বন্যায় বিপদগ্রস্ত মানুষের সাথে তামাশায় লিপ্ত হয়েছে। এজন্য আসহায় মানুষের দুঃখ দুর্দশা লাঘবে মানবিক সরকার প্রতিষ্ঠা করতে হবে।
মঙ্গলবার সিলেটের বিয়ানীবাজারের বিভিন্ন ইউনিয়নে বন্যার্ত মানুষের মধ্যে উপহার সামগ্রিক বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
উপজেলার মাথিউরা, তিলপাড়া, কুড়ারবাজার ও পৌরসভার বিভিন্ন ওয়ার্ডে পানি বন্দি মানুষের জন্য উপহার সামগ্রিক বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা দক্ষিণ জামায়াতের সেক্রেটারি নজরুল ইসলাম, সহকারী সেক্রেটারি গোলাপগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান হাফেজ নাজমুল ইসলাম, পৌর জামায়াতের আমীর মাওলানা মোস্তফা উদ্দিন, জেলা দক্ষিণ শ্রমিক কল্যাণের সেক্রেটারি হাফেজ আতিকুল ইসলাম, বিয়ানীবাজার উপজেলা জামায়াতের নায়েবে আমীর মাওলানা মুফাচ্ছির আহমদ ফয়েজী, সেক্রেটারি মাওলানা আবুল কাশেম চৌধুরী, সহ সেক্রেটারি এখলাছ উদ্দিন, জেলা পূর্ব শিবির সভাপতি মুহিব্বুল্লাহ হোসনেগীর, উপজেলা শ্রমিক কল্যাণ সভাপতি মুহাম্মদ আব্দুল হামিদ, উপজেলা জামায়াতের প্রচার সম্পাদক জাহাঙ্গীর আলম, ছাত্রশিবির উপজেলা দক্ষিণ, উত্তর ও কলেজ সভাপতি যথাক্রমে আদিলুর রহমান, রুহুল আমিন, আহবাব হোসেন মুরাদ, উত্তর ও কলেজ শাখার সেক্রেটারি তানভীর হোসাইন, সরকারি কলেজ সেক্রেটারি তানভীর আহমদ, মাথিউরা ইউনিয়ন জামায়াতের সভাপতি সালেহ উদ্দিন লোদী, তিলপাড়া ইউনিয়ন সভাপতি দেলোয়ার হোসেন, কুড়ার বাজার ইউনিয়ন সভাপতি ডাঃ সাইদুর রহমান, সেক্রেটারি খায়রুল আমীন প্রমুখ। বিজ্ঞপ্তি