বিপদে মানুষের পাশে থাকার সৌভাগ্য সবার হয় না —-ডা: শফিকুর রহমান

6

বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর ডা: শফিকুর রহমান বলেছেন, সাম্প্রতিক বন্যায় সিলেট সহ দেশের বিভিন্ন স্থানে অনেক ক্ষতি হয়েছে। তবে সবচেয়ে বেশী ক্ষতি হয়েছে সুনামগঞ্জে। যোগাযোগ বিচ্ছিন্ন থাকায় বন্যার প্রথম দিকে সিলেট অবস্থান করেও সুনামগঞ্জবাসীর পাশে দাঁড়ানো সম্ভব হয়নি। আমার ইচ্ছা হয় সুনামগঞ্জের প্রতিটি বন্যা কবলিত সকল এলাকায় বন্যার্তদের কাছে যাই, পাশে দাঁড়াই। কিন্তু পরিবেশ পরিস্থিতির কারণে এক সাথে দেশের বিভিন্ন অঞ্চলে বন্যা পরিস্থিতির অবনতি হওয়ায় সব জায়গায় যেতে হচ্ছে। এজন্য হাওরপারের সকল এলাকায় যাওয়া সম্ভব হচ্ছে না। তবে আমাদের ভাইয়েরা শুরু থেকেই বন্যার্তদের পাশে রয়েছেন। ভবিষ্যতেও থাকবেন। মানুষের বিপদে পাশে দাঁড়ানোর সৌভাগ্য সবার হয় না। মনে রাখবেন আপনাদের প্রতি এই সহমর্মিতা কোন দয়া বা করুণা নয়। বরং বিপদগ্রস্ত এক ভাইয়ের প্রতি আরেক ভাইয়ের ভালোবাসা ও উপহার। আল্লাহ পাক দ্রুত আমাদের এই বিপদ থেকে পরিত্রাণ দিবেন ইনশাআল্লাহ। এজন্য আল্লাহর কাছে সাহায্য চাইতে হবে। যিনি মুসিবত দিয়েছেন সেই মহান আল্লাহ আমাদের এই মুসিবত থেকে মুক্তি করবেন।
তিনি সোমবার সুনামগঞ্জ জেলার জামালগঞ্জ, মধ্যনগর ও ধর্মপাশা উপজেলার বিভিন্ন বন্যাদুর্গত এলাকা পরিদর্শন ও বন্যার্তদের মাঝে ফুডপ্যাক উপহার সামগ্রী বিতরণকালে উপরোক্ত কথা বলেন।
এ সময় উপস্থিত ছিলেন, জামায়াতের কেন্দ্রীয় ত্রাণ কমিটির রংপুর অঞ্চলের সমন্বয়ক ও জামায়াতের সহকারী সেক্রেটারী জেনারেল মাওলানা আব্দুল হালিম, কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের আমীর নূরুল ইসলাম বুলবুল, কেন্দ্রীয় ত্রাণ কমিটির সিলেট অঞ্চলের সমন্বয়ক ও জামায়াতের সহকারী সেক্রেটারী জেনারেল এডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের, কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও সুনামগঞ্জ জেলা আমীর মাওলানা তোফায়েল আহমেদ খান, কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সহকারী সেক্রেটারি যথাক্রমে লস্কর মোঃ তাসলিম, মাহফুজুর রহমান ও ডাঃ ফখরুদ্দিন মানিকসহ ঢাকা মহানগরী দক্ষিণ ও ঢাকা মহানগরী উত্তর এবং সুনামগঞ্জ জেলার বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।
এদিকে রবিবার আমীরে জামায়াত সুনামগঞ্জ জেলার দোয়ারাবাজার উপজেলার মান্নারগাও ইউনিয়নের বিভিন্ন বন্যাদূর্গত এলাকা পরিদর্শন করেন এবং বন্যার্তদের মাঝে উপহার সামগ্রী বিতরণ করেন।
এ সময় উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় ত্রাণ কমিটির রংপুর অঞ্চলের সমন্বয়ক ও জামায়াতের সহকারী সেক্রেটারী জেনারেল মাওলানা আব্দুল হালিম, কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের আমীর নূরুল ইসলাম বুলবুল, কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের আমীর মুহাম্মদ সেলিম উদ্দিন, কেন্দ্রীয় ত্রাণ কমিটির সিলেট অঞ্চলের সমন্বয়ক ও জামায়াতের সহকারী সেক্রেটারী জেনারেল এডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের, কেন্দ্রীয় মজলিসে শুরা সদস্য ও সুনামগঞ্জ জেলা আমীর মাওলানা তোফায়েল আহমেদ খান, কেন্দ্রীয় মজলিসে শুরা সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সহকারী সেক্রেটারি লস্কর মোঃ তাসলিম, মাহফুজুর রহমান ও ডা. ফখরুদ্দিন মানিক, বিশিষ্ট আলেমে দ্বীন মাওলানা আব্দুস সালাম মাদানী, সুনামগঞ্জ জেলা কর্মপরিষদ সদস্য ডা. আব্দুল কুদ্দুস, দোয়ারাবাজার উপজেলা আমীর ডা. হারুনুর রশিদ, ছাতক ইসলামপুর ইউনিয়নের চেয়ারম্যান সুফি আলম সোহেল, ইসলামী ছাত্রশিবির সুনামগঞ্জ জেলা সভাপতি আমিনুর রহমানসহ ঢাকা মহানগরী দক্ষিণ ও ঢাকা মহানগরী উত্তর এবং সুনামগঞ্জ জেলার বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ। এর আগে আমীরে জামায়াত সহ নেতৃবৃন্দ রোববার সকালে সুনামগঞ্জ জেলার ছাতক উপজেলার ইসলামপুর ইউনিয়নের গণেশপুর সহ বিভিন্ন বন্যদুর্গত এলাকা পরিদর্শন, বন্যা কবলিত মানুষের মধ্যে খাদ্য ও বিভিন্ন উপহার সামগ্রী বিতরণ কার্যক্রমে অংশ নেন। বিজ্ঞপ্তি