টানা জয়ে সিরিজ নিশ্চিত করল পাকিস্তান

2

স্পোর্টস ডেস্ক :
মুলতানে অনুষ্ঠিত তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডে ম্যাচেও জয়ের ধারা অ্যাবহত রাখল স্বাগতিক পাকিস্তান দল। আর তাতেই এক ম্যাচ হাতে রেখে সিরিজ নিশ্চিত করেছে বাবর আজমরা। এই ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমে ২৭৫ রান তুলে পাকিস্তান। জবাবে খেলতে নেমে মাত্র ১৫৫ রানেই থামে ওয়েস্ট ইন্ডিজের ইনিংস।
ম্যাচের শুরুতে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। ব্যাট করতে নেমে মাত্র ১৭ রান করে সাজঘরে ফেরেন ফখর জামান। আর দ্বিতীয় উইকেট জুটিতে বাবর আজম ও ইমাম উল হক মিলে গড়েন ১২০ রানের জুটি। এই দুই ব্যাটারই অর্ধশতকের দেখা পান।
৭২ বলে ছয় চারের মারে ৭২ রান করে রান আউট হয়ে সাজঘরে ফেরেন দলের বাঁ-হাতি ওপেনার ইমাম। এদিকে আউট হওয়ার পূর্বে ৭৭ রান করেছেন দলনেতা বাবর। ৯৩ বলে খেলা এই ইনিংসটি পাঁচটি চার এবং একটি ছয়ে সাজানো। এরপর রিজওয়ান ১৫, হ্যারিস ৬, নওয়াজ ১৩, সাদাব ২২ এবং খুশদিল ২২ রানে আউট হন। এছাড়া ১৭ রানে ওয়াসিম এবং ১৫ রানে শাহিন আফ্রিদি অপরাজিত থাকেন।
রান তাড়া করতে নেমে ১৮তম ওভারেই শতরান পূরণ করে ফেলেছিল ওয়েস্ট ইন্ডিজ। তবে তিন উইকেট হারানোয় ঠিক স্বস্তি ছিল না তাদের। এরপরই ঘূর্ণি জাদু দেখান নওয়াজ। টানা ১০ ওভারের স্পেলে মাত্র ১৯ রান খরচায় ৪টি উইকেট নেন তিনি। আর শেষ পর্যন্ত ৩২.২ ওভারে অলআউট হয় তারা।
ওয়েস্ট ইন্ডিজের পক্ষে ব্যাট হাতে সর্বোচ্চ ৪২ রান করেছেন শামার ব্রুকস। এছাড়া কাইল মায়ারস ৩৩ ও অধিনায়ক নিকোলাস পুরানের ব্যাট থেকে আসে ২৫ রান। নওয়াজের ৪ উইকেট ছাড়াও ওয়াসিম জুনিয়র ৩ ও শাদাব খান নিয়েছেন ২ উইকেট।