বন্যায় ক্ষতিগ্রস্ত অসহায় ও হতদরিদ্র মানুষ চরম স্বাস্থ্যঝুঁকিতে রয়েছেন —- এডভোকেট জুবায়ের

4
নগরীর জালালাবাদ থানার ৩৮ ও ৩৯নং ওয়ার্ডে সিলেট মহানগর জামায়াতের উদ্যোগে বন্যা পরবর্তী মহামারির প্রকোপ রোধে অনুষ্ঠিত ফ্রি মেডিকেল ক্যাম্পে প্রধান অতিথির বক্তব্য রাখছেন জামায়াতের সহকারী সেক্রেটারী জেনারেল এডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের।

বাংলাদেশ জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারী জেনারেল এডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের বলেছেন, সাম্প্রতিক বন্যায় ক্ষতিগ্রস্ত সিলেটের অসহায় ও হতদরিদ্র মানুষ চরম স্বাস্থ্যঝুঁকিতে রয়েছেন। তাদের ঘর বাড়ী আসবাবপত্র মেরামতের পাশাপাশি স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করতে সরকারী বিশেষ উদ্যোগ প্রয়োজন। স্বাস্থ্য সুরক্ষা প্রতিটি নাগরিকের মৌলিক অধিকার। এক্ষেত্রে সরকারকেই অগ্রণী ভূমিকা পালন করতে হবে। পাশাপাশি বিভিন্ন রাজনৈতিক সামাজিক সংগঠন, ব্যক্তি ও প্রতিষ্ঠানকে হতদরিদ্র মানুষের স্বাস্থ্য সেবায় এগিয়ে আসতে হবে।
তিনি শনিবার নগরীর জালালাবাদ থানার ৩৮ ও ৩৯নং ওয়ার্ডে সিলেট মহানগর জামায়াতের উদ্যোগে বন্যা পরবর্তী মহামারীর প্রকোপ রোধে অনুষ্ঠিত ফ্রি মেডিকেল ক্যাম্পের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন। বিশেষজ্ঞ চিকিৎসক টীমের সমন্বয়ে অনুষ্ঠিত মেডিকেল ক্যাম্পে সকাল থেকে দিনভর ২ শতাধিক রোগীকে প্রেসক্রিপশন ও বিনামূল্যে ঔষুধ প্রদান করা হয়।
এ সময় অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন, সিলেট মহানগরীর আমীর মুহাম্মদ ফখরুল ইসলাম, সহকারী সেক্রেটারী মোহাম্মদ আব্দুর রব, জালালাবাদ থানা আমীর মুফতি আলী হায়দার, সেক্রেটারি মাওলানা জুনাইদ আল-হাবিব, সমাজসেবী উবায়দুল হক শাহিন, জামায়াত নেতা মাষ্টার গোলজার আহমদ, মাওলানা উসমান গনি, শিহাব উদ্দিন, শ্রমিক নেতা আবুল খায়ের, জগলু আহমদ, সোহেল আহমদ ও জাকওয়ান আহমদ প্রমুখ। বিজ্ঞপ্তি