মৌলভীবাজারে নানা আয়োজনে ব্রিটেনের রানী এলিজাবেথ কুইন্স প্লাটিনাম জুবিলী পালিত

8

মৌলভীবাজার থেকে সংবাদদাতা :
ব্রিটেনের রানী এলিজাবেথ তার শাসনের ৭০ বছর পূর্তি উপলক্ষে নানা আয়োজনে কুইন্স প্লাটিনাম জুবিলী পালিত হয়েছে।
(২জুন) বৃুহস্পতিবার রানী এলিজাবেথের ৯৬তম জন্মদিন উপলক্ষে এ বছরের এই দিনটি ব্রিটিশদের জন্য ছিল বিশেষ তাৎপর্যপূর্ণ।
এই উপলক্ষে মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলার পাঁচ তারকা মানের হোটেল গ্র্যান্ড সুলতান টি রিসোর্টে এন্ড গলফে মশাল প্রজ্জ্বলন ও কেক কাটেন বাংলাদেশে নিযুক্ত ব্রিটিশ হাই কমিশনার রবার্ট চ্যাটার্টন ডিকসন। এর আগে রানী এলিজাবেথ এর বিভিন্ন কর্মকান্ড নিয়ে একটি ডকুমেন্টরী প্রদর্শন করা হয়।
কুইন কমনওয়েলথ ট্রাস্ট ও ইয়াং কমনওয়েলথ লিডার সিদরাতুল মুনতাহা এর আয়োজনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মৌলভীবাজার জেলা পরিষদের প্রশাসক মিছবাহুর রহমান, মৌলভীবাজার পৌর সভার মেয়র মো. ফজলুর রহমান, শ্রীমঙ্গল পৌর সভার মেয়র মহসীন মিয়া মধু, শ্রীমঙ্গল উপজেলা পরিষদের চেয়ারম্যান ভানুলাল রায়, ব্রিটিশ হাই কমিশনারের প্রেস সচিব নায়ন নাথসহ প্রমুখা।
ব্রিটিশ হাই কমিশনার ডিকসন বলেন, রানী এলিজাবেথ যুক্তরাজ্য এবং কমনওয়েলথের জন্য শক্তির এক অবিশ্বাস্য উৎস কাজ করেছেন। এ সময়টিতে কমনওয়েলথের ব্যাপক পরিবর্তন হয়েছে। আজ আমাদের অংশীদারদের উদারতার জন্য ধন্যবাদ জানাচ্ছি। বাংলাদেশে মেয়েরা শিক্ষা ও নারী ক্ষমতায়নের কারণে আমরা একটি অনুদান দিচ্ছি। তারা রানীর দৃষ্টান্তমূলক নিবেদিত কর্মময় জীবনের প্রতি সশ্রদ্ধ এবং তাঁর রাজত্বজুড়ে আন্তর্জাতিক সহযোগিতার জন্য যে সাফল্য অর্জিত হয়েছে বলে তাই আমরা উদযাপন করছি।