শাবিতে ঢাবির ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত, অংশ নিয়েছে ৩০৮ জন শিক্ষার্থী

9
ঢাবির ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় শাবি কেন্দ্র থেকে অংশ নিয়েছে ৩০৮ জন শিক্ষার্থী।

শাবি থেকে সংবাদদাতা :
সিলেট বিভাগীয় কেন্দ্র হিসেবে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবি) ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২১-২০২২ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ব্যবসায় শিক্ষা অনুষদভুক্ত ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। গতকাল শাবির একাডেমিক ভবন ‘বি’ ও ‘ই’ তে বেলা ১১টায় এই পরীক্ষা শুরু হয়ে চলে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত।
ঢাবির ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় অংশ নিতে সিলেট বিভাগ থেকে এ বছর আবেদন করেছিলেন ৩১৯ জন শিক্ষার্থী। আবেদনকারী শিক্ষার্থীদের মধ্যে ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় অংশ নিয়েছে ৩০৮ জন এবং অবশিষ্ট ১১ জন শিক্ষার্থী পরীক্ষায় অনুপস্থিত ছিলেন।
জানা গেছে, ‘গ’ ইউনিটে ভর্তি পরীক্ষায় ৬০ নম্বরের এমসিকিউ এবং ৪০ নম্বরের লিখিত পরীক্ষা নেওয়া হয়। এমসিকিউ পরীক্ষা ৪৫ মিনিট এবং লিখিত পরীক্ষা ৪৫ মিনিট অনুষ্ঠিত হয়। পরীক্ষায় প্রাপ্ত ফলাফলের সঙ্গে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বা সমমানের ফলাফলের (জিপিএ) ওপর ২০ নম্বর যোগ করে মেধাতালিকা প্রস্তুত করা হবে।
ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তিচ্ছু সিলেট বিভাগের শিক্ষার্থীদের জন্য নির্ধারিত শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় কেন্দ্রে অনুষ্ঠিত ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় কোনো অপ্রীতিকর ঘটনা ও ডিজিটাল জালিয়াতির খবর পাওয়া যায়নি। এদিকে, ঢাবির ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় অংশ নেওয়া পরীক্ষার্থীদের তথ্য সহায়তা, মেডিকেল সাপোর্ট, জয় বাংলা বাইক সার্ভিস, কলম, খাবার পানিসহ বিভিন্ন ধরনের সহযোগিতা দিয়ে পাশে দাঁড়িয়েছে শাবি শাখা ছাত্রলীগ।
উল্লেখ্য, আজ শনিবার (৪ জুন) খ-ইউনিটে ৯৩৮ জন, শুক্রবার (১০ জুন) ক-ইউনিটে ২ হাজার ৮৯৬ জন, শনিবার (১১ জুন) ঘ ইউনিটে ১ হাজার ১৬৭ জন এবং শুক্রবার (১৭ জুন) চ-ইউনিটে ৭৫ জন মিলিয়ে মোট ৫ হাজার ৩৯৫ জন শিক্ষার্থী শাবি কেন্দ্র থেকে ঢাবির ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করবেন।