নিবন্ধন কার্যক্রমে সরকার উন্নত বিশ্বের সাথে তাল মিলিয়ে কাজ করছে – মীর মোহাম্মদ মাহবুর রহমান

5

স্থানীয় সরকার বিভাগের সিলেটের উপ-পরিচালক মীর মোহাম্মদ মাহবুর রহমান বলেছেন, জনগণের মৌলিক অধিকার জন্ম নিবন্ধন পেতে ও ভোগান্তি থেকে রেহাই পেতে নিবন্ধন পদ্ধতি সহজতর করতে স্থানীয় সরকার বিভাগ কাজ করে যাচ্ছে। প্রবাসী ও তাদের সন্তানদের জন্ম নিবন্ধন হবে। জন্ম- মৃত্যু নিবন্ধন সহজতর করতে বর্তমান সরকার উন্নত বিশ্বের সাথে তাল মিলিয়ে কাজ করে যাচ্ছে। স্থানীয় সরকার শক্তি করতে ডিজিটাল পদ্ধতি আমাদেরকে কাজ করতে হবে।
৩০ মে সোমবার দুপুরে দক্ষিণ সুরমা উপজেলার তেতলী ইউনিয়ন পরিষদে পরিদর্শনকালে ইউনিয়ন চেয়ারম্যান ও মেম্বারদের সাথে আয়োজিত মতবিনিময়কালে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
দক্ষিণ সুরমা উপজেলা নির্বাহী কর্মকর্তা নুসরাত লায়লা নীরা’র সভাপতিত্বে ও ইউপি সচিব জান্নাতুল ফেরদৌসীর পরিচালনায় বক্তব্য রাখেন সিআরবিএস কান্ট্রি কোন অডিনেটর মোঃ মোমেন উদ্দিন ও মোঃ নজরুল ইসলাম, আইটি কাউন্সিলের আহমদ লুৎফুর এলাহী সাগর, তেতলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ অলিউর রহমান, প্যানেল চেয়ারম্যান লিটন আহমদ, ইউপি সদস্য ১নং নাসির আহমদ, ২নং রাজা মিয়া, ৩নং আক্তার হোসেন, ৬নং জুয়েল আহমদ, ৭নং আব্দুল জলিল তালুকদার, ৮নং মোঃ হারুন মিয়া, ৯নং মোঃ ফারুক আহমদ, মহিলা সংরক্ষিত সদস্য ১,২ ও ৩ মহিলা সংরক্ষিত সদস্য শেখ মোছাঃ কলছুমা বেগম, ৪,৫ ও ৬ মোছাঃ জেসমিন বেগম, ৭,৮ ও ৯ মোছাঃ ফাতেমা বেগম। উপস্থিত ছিলেন হিসাব সহকারি রাজিব রায়, সহকারি উদোক্তা ফয়েজ আহমদ প্রমুখ। বিজ্ঞপ্তি