নগরীতে অতিরিক্ত দামে ফল বিক্রি, ৫ প্রতিষ্ঠানকে জরিমানা

7

স্টাফ রিপোর্টার :
নগরীতে অতিরিক্ত দামে ফল বিক্রিসহ বিভিন্ন অপরাধে জরিমানা গুনতে হল নগরীর ৫ ফল ব্যবসা প্রতিষ্ঠানকে। গতকাল বুধবার জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে ১২ হাজার ৫শ টাকা জরিমানা গুনে নগরীর দক্ষিণ সুরমা কদমতলী ফলের আড়তের ৫ ব্যবসা প্রতিষ্ঠান।
ব্যবসা প্রতিষ্ঠানগুলো হল, ইত্যাদি ফল ভান্ডার, বাসিত মিয়া ফলের দোকান, তানিসা এন্টারপ্রাইজ, মেসার্স হোসেন এন্টারপ্রাইজ ও ঈশা ফল ভান্ডার।
পবিত্র মাহে রমজানে অতিরিক্ত মূল্যে ফল বিক্রয় বন্ধে সকালে কদমতলী ফলের আড়তে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, সিলেট জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. আমিরুল ইসলাম মাসুদের নেতৃত্বে এই অভিযান পরিচালিত হয়।
অভিযান সূত্রে জানা যায়, অতিরিক্ত দামে খেজুর ও আপেল বিক্রির অপরাধে ইত্যাদি ফল ভান্ডারকে ৪ হাজার টাকা, অতিরিক্ত দামে তরমুজ বিক্রির অপরাধে বাসিত মিয়া ফলের দোকানকে ৫ শত টাকা, মূল্য তালিকা না রাখা ও পচা খেজুর বিক্রির অপরাধে তানিসা এন্টারপ্রাইজকে ৩ হাজার টাকা ও মূল্য তালিকা না রাখার কারণে মেসার্স হোসেন এন্টারপ্রাইজকে ৩ হাজার টাকা এবং হিমু এন্ড ঈশা ফল ভান্ডারকে আরও ২ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।
জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, সিলেট জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. আমিরুল ইসলাম মাসুদ জানান, জনস্বার্থে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে। অভিযান পরিচালনাকালে সার্বিক সহযোগিতায় ছিলেন র‌্যাব ৯ এর একটি টিম।