আম্বরখানায় ম্যাজিস্ট্রেট ও সাংবাদিকের সঙ্গে অসৌজন্যমূলক আচরণের দায়ে জরিমানা

5

স্টাফ রিপোর্টার :
নগরীর আম্বরখানায় রাস্তায় অবৈধ পার্কিং, তার উপর আবার ম্যাজিস্ট্রেট ও সাংবাদিকের সঙ্গে উত্তেজনা করার দায়ে এক ব্যক্তিকে জরিমানা করা হয়েছে। গতকাল বুধবার বেলা ২টার দিকে আম্বরখানা পয়েন্টে এ ঘটনা ঘটে। অভিযুক্ত ব্যক্তির নাম জুবায়ের আহমদ। তাঁর বাড়ি সিলেটের ফেঞ্চুগঞ্জে।
জানা যায়, নগরীর বিভিন্ন রাস্তায় অবৈধ পার্কিং ঠেকাতে অভিযানে নেমেছে সিলেট সিটি করপোরেশন। সিসিকের ভ্রাম্যমাণ আদালত বুধবার বেলা পৌনে ২টার দিকে নগরীর আম্বরখানা-চৌহাট্টা সড়কে এ অভিযান চালান। এ সময় আম্বরখানা পয়েন্টের অদূরে রাস্তায় কালো রঙের একটি প্রাইভেটকার (ঢাকা মেট্রো-ঘ ১৭ ৪২০৩) অবৈধভাবে পার্কিং করে রাখা অবস্থায় দেখতে পেয়ে ভ্রাম্যামান আদালত গাড়ির চালক জুবায়ের আহমদকে খুঁজে বের করে জরিমানা করতে যান। এ সময় নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ ভ্রাম্যমান আদালত পরিচালনাকারী সকলের সঙ্গে অসৌজন্যমূলক আচরণ করেন এবং উত্তেজিক কণ্ঠে কথাবার্তা বলেন জুবায়ের। এছাড়াও এসময় এখানে উপস্থিত পেশাগত দায়িত্ব পালনকারী সাংবাদিকের সঙ্গে মারমুখী আচরণ করেন তিনি। পরে তাঁকে ২ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমান আদালত। অভিযানকালে আম্বরখানা থেকে চৌহাট্টা পর্যন্ত রাস্তায় অবৈধভাবে গাড়ি রাখার দায়ে কয়েকটি প্রাইভেটকার ও মোটরসাইকেলের চালককে ৫ হাজার টাকা থেকে ১ হাজার টাকা জরিমানা করা হয়।
অভিযানে নেতৃত্ব দেন সিসিকের প্রধান রাজস্ব কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মতিউর রহমান খান। এ সময় সিসিকের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ ও সিলেট মেট্রোপলিটন পুলিশের (এসএমপি) একটি দল উপস্থিত ছিলেন।
ঈদের সময় নগরীর সড়কগুলোতে শৃঙ্খলা বজায় রাখতে এমন অভিযান নিয়মিত চালানো হবে বলে জানান নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মতিউর রহমান খান।