নগরীতে গরু, ছাগল ও খাসির মাংসের নতুন দাম নির্ধারণ করে দিয়েছে সিটি কর্পোরেশন

3

স্টাফ রিপোর্টার :
মহানগরী এলাকায় গরু, ছাগল ও খাসির মাংসের দাম নতুন করে নির্ধারণ করেছে সিলেট সিটি করপোরেশন। ব্যবসায়ীদের দাবির মুখে গত মঙ্গলবার মাংসের দাম বাড়িয়ে নতুন চিঠি জারি করেছে সিসিক।
সিসিকের নতুন দাম অনুযায়ী- সিলেট মহানগরী এলাকায় প্রতিকেজি গরুর মাংস বিক্রি হবে ৬৫০ টাকা। ছাগলের মাংস বিক্রি হবে ৮০০ ও খাসির মাংস বিক্রি হবে ৮৫০ টাকায়। গত বুধবার থেকে এ দামে মাংস বিক্রি শুরু করেছেন ব্যবসায়ীরা।
এর আগে রোজার মাসকে সামনে রেখে গরুর মাংসের কেজি ৬০০ টাকা নির্ধারণ করেছিলো সিলেট সিটি করপােরেশন। কিন্তু ব্যবসায়ীরা এ নির্দেশনা উপেক্ষা করে বেশি দামে মাংস বিক্রি করেন। এতে ভ্রাম্যমাণ আদালত মাঠে নেমে বিষয়টির সত্যতা খুঁজে পান এবং বিধি অনুযায়ী ব্যবস্থা নেন। এ অবস্থায় গত ৭ এপ্রিল থেকে নগরীর সব মাংসের দোকান বন্ধ রাখেন ব্যবসায়ীরা। মাংসের ব্যবসায়ীরা ধর্মঘটে যাওয়ায় বিপাকে পড়েন সাধারণ ক্রেতাসহ রেস্টুরেন্ট ব্যবসায়ীরা। এ অবস্থায় গত ১০ এপ্রিল রাতে সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীর সঙ্গে বৈঠক হয় মাংস ব্যবসায়ীদের। সভায় দাম বাড়ানোর আশ্বাসের পরিপ্রেক্ষিতে পরদিন ১১ ফেব্রুয়ারি থেকে নগরীতে মাংস বিক্রি শুরু করেন তারা।
সিলেট সিটি করপােরেশনের (সিসিক) প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. জাহিদুল ইসলাম বলেন, সাধারণ মানুষের বিপাকের কথা ও ব্যবসায়ীদের স্বার্থ বিবেচনায় মঙ্গলবার জরুরি বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী সামান্য দাম বাড়িয়েছে সিসিক। তবে ক্রেতাদের কাছ থেকে নতুন নির্ধারিত দামের বেশি নিলেই আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।