জয়ে ফিরলো দিল্লি

1

স্পোর্টস ডেস্ক :
প্রতি ম্যাচে দারুণ কিপটে বোলিং করছেন। কিন্তু টানা দ্বিতীয় ম্যাচে উইকেটের দেখা পেলেন না মোস্তাফিজুর রহমান। তবে এবার হাসিমুখেই মাঠ ছেড়েছেন কাটার মাস্টার। দল যে জিতেছে!
দারুণ বোলিং করেও দলের জয় দেখতে পারেননি আগের তিন ম্যাচে। এবার কলকাতা নাইট রাইডার্সকে ৪৪ রানের বড় ব্যবধানে হারিয়েছে দিল্লি ক্যাপিটালস। যে ম্যাচে মোস্তাফিজের প্রথম ওভারটি নিয়ে চলছে জোর আলোচনা।
চার ম্যাচে এটি দিল্লির দ্বিতীয় জয়। জয় দিয়েই টুর্নামেন্ট শুরু করেছিল তারা। প্রথম ম্যাচে ছিলেন না মোস্তাফিজ। টাইগার পেসার যোগ দেওয়ার পর টানা দুই ম্যাচেই হার দেখেন। অবশেষে পেলেন জয়ের দেখা।
২১৬ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ইনিংসের ২ বল বাকি থাকতে ১৭১ রানে গুটিয়ে গেছে কলকাতা। অধিনায়ক শ্রেয়াস আয়ার ৩৩ বলে ৫৪ আর নীতিশ রানা ২০ বলে করেন ৩০ রান।
বরাবরের মতো মোস্তাফিজকে দিয়ে বোলিং আক্রমণ শুরু করেন দিল্লি অধিনায়ক পান্ত। আর প্রথম ওভারেই নানা ঘটনা আর নাটকীয়তার দেখা মেলে।
প্রথম বলেই উইকেট পেতে পারতেন ফিজ। আজিঙ্কা রাহানের প্যাডে বল লাগলে আবেদন হয়েছিল, আম্পয়ার আঙুলও তুলে দেন। কিন্তু রিভিউ নিয়ে বেঁচে যান কলকাতা ওপেনার।
পরের বলে আবারও এলবিডব্লিউয়ের আবেদন। আম্পায়ার আউট দেন। আবারও রিভিউয়ে বেঁচে যান রাহানে। নাটক এখানেই শেষ নয়। মোস্তাফিজের ওভারের তৃতীয় বল রাহানের ব্যাটে লেগে চলে যায় উইকেটরক্ষক রিশাভ পান্তের কাছে। কিন্তু এবার কেউ আবেদনই করেননি।
এমন এক ঘটনাবহুল প্রথম ওভারের পর ম্যাচ শেষে উইকেটশূন্যই থেকে গেছেন মোস্তাফিজ। প্রথম ওভারে ২ দিয়ে শুরু করা টাইগার পেসার ষষ্ঠ ওভারে এসে খরচ করেন মাত্র ৩ রান।
এরপর বরাবরের মতো বিরতি দিয়ে ডেথ ওভারে মোস্তাফিজকে আনেন পান্ত। ১৭তম ওভারে এসে ৯ রান দেন বাঁহাতি এই পেসার, ১৯তম ওভারে দেন ৭। সবমিলিয়ে চার ওভারে ২১ রান খরচায় উইকেটশূন্য থাকেন মোস্তাফিজ।
দিল্লির বোলারদের মধ্যে সবচেয়ে সফল ছিলেন কুলদ্বীপ যাদব। ৪ ওভারে ৩৫ রান দিয়ে ৪ উইকেট নেন বাঁহাতি এই স্পিনার। ৩ উইকেট শিকার খলিল আহমেদের।
এর আগে পৃথ্বি শ আর ডেভিড ওয়ার্নারের জোড়া হাফসেঞ্চুরিতে ভর করে ৫ উইকেটে ২১৫ রানের বিশাল সংগ্রহ দাঁড় করায় দিল্লি। পৃথ্বি ২৯ বলে ৫১, ওয়ার্নার ৪৫ বলে করেন ৬১ রান।
এছাড়া রিশাভ পান্ত ১৪ বলে ২৭, অক্ষর প্যাটেল ১৪ বলে ২২ এবং শার্দুল ঠাকুর ১১ বলে খেলেন ২৯ রানের ঝড়ো ইনিংস।