জেলরোডে অগ্নিকান্ডে ৫ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি

7

স্টাফ রিপোর্টার :
সিলেট নগরীর জোলরোড এলাকার পানসী ইন রেস্টুরেন্টের পাশে ও হোটেল ডালাসের পেছনের একটি কলোনি এবং ফার্নিচারের কারখানায় অগ্নিকাণ্ড ঘটেছে। রবিবার (৬ মার্চ) রাত ৯টার দিকে এ আগুন লাগে। ফায়ার সার্ভিসের ৮টি ইউনিট প্রায় ১ ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসে।
এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। তবে প্রায় ৫ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন ওই কলোনির মালিক জেলরোড এলাকার বাসিন্দা সেকিল আহমেদ বাবলু।
প্রত্যক্ষদর্শী, পুলিশ ও ফায়ার সার্ভিস সূত্র জানায়, রবিবার রাত ৯টার দিকে হোটেল ডালাসের পেছনের একটি কলোনি এবং ফার্নিচারের কারখানায় আগুন লাগে। মুহূর্তে দাউ দাউ করে জ্বলে ওঠে আগুন। খবর পেয়ে সাড়ে ৯টার দিকে ফায়ার সার্ভিসের টিম ঘটনাস্থলে চলে আসে। পরে একে একে আসে আরও ৭টি টিম। স্থানীয়দের সহায়তায় মোট ৮টি টিম প্রায় ১ ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসে। অগ্নিকাণ্ডে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। তবে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। নিঃস্ব হয়ে গেছে কলোনিতে থাকা পরিবারগুলো। ক্ষতিগ্রস্তদের আহাজারিতে ওই এলাকার বাতাস ভারি হয়ে ওঠেছে।
সিলেট ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের সহকারী শফিকুল ইসলাম বলেন, অগ্নিকাণ্ডের সূত্রপাতের বিষয়ে এখনও কিছু জানা যায়নি। ওই ঘরে কাঠ ছিলো। এটি একটি কারখানা। পাশেই কলোনি। ওই ঘরগুলোতে বিদ্যুতের তার ছড়িয়ে-ছিটিয়ে ছিলো। অগ্নিকাণ্ডের কারণ ও ক্ষয়ক্ষতির কারণ খতিয়ে দেখা হচ্ছে।
অগ্নিকাণ্ডের পর ঘটনাস্থল পরিদর্শন করেছেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী ও স্থানীয় কাউন্সিলর। সিসিকের পক্ষ থেকে তারা ক্ষতিগ্রস্তদের আর্থিক সহায়তার আশ্বাস প্রদান করেছেন।