বিভিন্ন দাবিতে মাঠ প্রশাসনের সরকারি কর্মচারীদের ২য় দিনের মতো কর্মবিরতি পালন

5
সিলেট জেলা প্রশাসক কার্যালয়ের সম্মুখে বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতি সিলেট শাখার কর্মচারীরা পূর্ণদিবস কর্মবিরতি পালন করেন।

প্রধানমন্ত্রী কর্তৃক ২৪ জানুয়ারি ২০২১ তারিখে অনুমোদিত এবং জনপ্রশাসন মন্ত্রণালয়ের ৩১ মার্চ ২০২১ তারিখের ০৫.০০.০০০০.১১২.১৫.০০৭.২১.১৩২ নম্বর স্মারকে প্রেরিত প্রস্তাবে অর্থ মন্ত্রণালয়ের সম্মতির দাবিতে বাংলাদেশ বিভাগীয় কমিশনার কার্যালয়ের কর্মচারী সমিতি (বাবিককাকস) ও বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতি (বাকাসস) এর কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে আলমপুরস্থ বিভাগীয় কমিশনারের কার্যালয়, সিলেট এর ১১-১৬ গ্রেডের কর্মচারীগণ ২য় দিনের মতো (২ মার্চ) সকাল ৯টা থেকে ৫টা পর্যন্ত অফিস প্রাঙ্গণে কর্মবিরতি ও সমাবেশ পালন করেন।
সারাদেশের বিভাগীয় কমিশনারের কার্যালয়, জেলা প্রশাসকের কার্যালয়, উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়, সহকারী কমিশনার (ভূমি) এর কার্যালয়ের ১১-১৬ গ্রেডের কর্মচারীগণ মাঠ প্রশাসনে পদবি পরিবর্তন ও বেতন স্কেল উন্নীতকরণের প্রস্তাবে অর্থ মন্ত্রণালয়ের সম্মতির দাবীতে এ কর্মবিরতি পালন করা হয়।
বাবিককাকস সিলেট বিভাগীয় কমিটির সভাপতি মোহাম্মদ মর্তুজ আলীর সভাপতিত্বে এবং আবুল বাশার এর সঞ্চালনায় অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন দিলীপ কুমার রায়, প্রবীর কুমার দাস, অমিত ভূষণ দেব, মোহাম্মদ ইউনুস আলী, এটিএম নয়ন মিয়া, মো: আজহারুল ইসলাম, শীলা রানী সূত্রধর প্রমুখ।
সমাবেশে বক্তারা বাংলাদেশ সচিবালয় ও মাঠ পর্যায়ের বিভিন্ন দপ্তরের একই গ্রেডভুক্ত সহকারীদের পদবি ও বেতন গ্রেড উন্নীত করা হলেও মাঠ পর্যায়ে কর্মরত বিভাগীয় কমিশনারের কার্যালয়, জেলা প্রশাসকের কার্যালয়, উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়, সহকারী কমিশনার (ভূমি) এর কার্যালয়ে কর্মরত কর্মচারীরা সচিবালয়ের কর্মচারীদের ন্যায় পদোন্নতির সুযোগ থেকে বঞ্চিত। সম্প্রতি মাঠ প্রশাসনে কর্মরত ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা (সাবেক তহশীলদার)গণকে ১৬ গ্রেড থেকে ১১ গ্রেডে এবং ইউনিয়ন ভূমি উপসহকারী কর্মকর্তা (সাবেক সহকারী তহশীলদার)গণকে ১৭ গ্রেড থেকে ১২ গ্রেডে উন্নীত করে জিও জারি করায় চরম ক্ষোভ ও হতাশার সৃষ্টি হয়েছে। এ অবস্থায়, বক্তারা মাঠ প্রশাসনে সমতা/বৈষম্য নিরসনের লক্ষ্যে দ্রুত বেতন স্কেল সমন্বয়সহ মাননীয় প্রধানমন্ত্রীর অনুমোদিত ও জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রস্তাব বাস্তবায়নের দাবী জানান। বিজ্ঞপ্তি