প্রতিযোগিতার আনন্দে মুক্তিযুদ্ধের ইতিহাস জানার প্রত্যয়ে বইপড়া উৎসবের পরীক্ষা অনুষ্ঠিত

0
ইনোভেটর বইপড়া উৎসবের পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করছেন অতিথিরা।

প্রতিযোগিতার আনন্দে মুক্তিযুদ্ধের ইতিহাস জানার প্রত্যয়ে অনুষ্ঠিত হয়েছে জেলা পরিষদ, সিলেট – ইনোভেটর বইপড়া উৎসবের পরীক্ষা। শুক্রবার ২৫ ফেব্রুয়ারি নগরীর মদনমোহন কলেজে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে বইপড়া উৎসবে অংশ নেয়া ৬৩৩ জন শিক্ষার্থী অংশ গ্রহণ করে। দুটো পৃথক বিভাগে স্কুল, কলেজ, মাদ্রাসা এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা এ পরীক্ষায় অংশ নেয়। সকাল ১০ টা থেকে ১২ টা পর্যন্ত এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।
ক বিভাগে স্কুল পর্যায়ের শিক্ষার্থীরা বইপড়া উৎসব ২০২১-২০২২ আসরের নির্ধারিত গ্রন্থ মুনতাসীর মামুন এর উপন্যাস ‘জয়বাংলা’ এবং খ বিভাগে কলেজ-বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা শওকত আলী’র উপন্যাস ‘যাত্রা’ থেকে পরীক্ষায় অংশ নেয়।
পরীক্ষাকে কেন্দ্র করে শিক্ষার্থী ও অভিভাবকদের সরব উপস্থিতিতে এক উৎসবমুখর পরিবেশের সৃষ্টি হয়।
সকালে সিলেটের বিভিন্ন প্রান্ত থেকে আসা শিক্ষার্থীদের পরীক্ষাকেন্দ্রে স্বাগত জানান, ইনোভেটর এর নির্বাহী সঞ্চালক প্রণবকান্তি দেব। ইনোভেটর এর প্রধান সমন্বয়ক প্রভাষক সুমন রায় এর সার্বিক তত্ত্বাবধানে অনুষ্ঠিত পরীক্ষায় সমন্বয়ক ছিলেন ইনোভেটর এর সমন্বয়ক আশরাফুল ইসলাম অনি এবং সুমিতা দাস। পরীক্ষা চলাকালীন সময়ে কেন্দ্র পরিদর্শন করেন জেলা পরিষদ সিলেট এর প্রধান নির্বাহী কর্মকর্তা সন্ধীপ কুমার সিংহ, ইনোভেটর এর মুখ্য সঞ্চালক, সিসিক কাউন্সিলর রেজওয়ান আহমদ এবং লন্ডন-বাংলা প্রেসক্লাবের কার্যনির্বাহী কমিটির সদস্য এমরান আহমদ। পরীক্ষায় সিলেটের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকরা কক্ষ পরিদর্শকের দায়িত্ব পালন করেন। বিজ্ঞপ্তি