শাবি’র আন্দোলনকারীদের প্রায় আড়াই’শ বন্ধ অ্যাকাউন্ট খুললো

4

স্টাফ রিপোর্টার :
শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) ভিসি বিরোধী আন্দোলনের নেতৃত্বদানকারীদের বন্ধ বিকাশ, নগদ ও রকেট অ্যাকাউন্ট খুলে দেয়া হয়েছে। বৃহস্পতিবার বিষয়টি নিশ্চিত করেছেন আন্দোলনকারী শিক্ষার্থীদের মুখপাত্র শাহরিয়ার আবেদিন। তিনি বলেন, প্রায় আড়াই শ’ অ্যাকাউন্ট বন্ধ ছিলো। এসব অ্যাকাউন্ট বুধবার রাতে খুলে দেওয়া হয়।
অ্যাকাউন্টগুলো বন্ধ হওয়ার পর বিকাশের সিলেট ডিস্ট্রিবিউটর নাসিম হোসাইন বলেন, অ্যাকাউন্ট বন্ধ করার বিষয়ে আমরা কিছু জানি না। তবে বিকাশে লেনদেনের কিছু নিয়ম আছে। ব্যক্তিগত অ্যাকাউন্টে সর্বোচ্চ ২৫ হাজার টাকা ও ব্যবসায়িক থেকে সর্বোচ্চ ৫ লাখ টাকা পর্যন্ত লেনদেন করা যায়। এর বেশি হলে অটোমেটিক অ্যাকাউন্ট বন্ধ হয়ে যেতে পারে। এছাড়া সরকার চাইলেও বন্ধ করে দিতে পারে।
গত ১৪ জানুয়ারি থেকে পুরো এক মাস ছাত্র আন্দোলনে অচল ছিলো শাবিপ্রবি। আন্দোলনের সময় ওই সব অ্যাকাউন্টে বিশ্ববিদ্যালয়টির সাবেক শিক্ষার্থীরা আন্দোলনকারীদের খাবার ও আনুষঙ্গিক খরচের জন্য আর্থিক সহায়তা করছিলেন। পরবর্তীতে ২৪ জানুয়ারি সবগুলো অ্যাকাউন্ট বন্ধ করে দেওয়া হয়। ওইসময় আন্দোলনে নেতৃত্বদানকারী শিক্ষার্থী সাব্বির আহমদ গণমাধ্যমকে জানান, আন্দোলনকারীদের খাবার ও চিকিৎসার জন্য যেসব ভাই-আপুরা অর্থ সহায়তা পাঠাচ্ছিলেন সেগুলো বন্ধ করে দেওয়া হয়েছে।