চুক্তি অনুযায়ী পারিশ্রমিক না পেয়ে পিএসএল ছাড়লেন ফকনার

4

স্পোর্টস ডেস্ক :
পাকিস্তান সুপার লিগের (পিএসএল) এবারের আসরে কোয়েটা গ্লাডিয়েন্টসের সঙ্গে সবগুলো ম্যাচ খেলার চুক্তি করেন জেমস ফকনার। কিন্তু এই চলমান পিএসএল আসরে পারিশ্রমিক ইস্যুতে ঝামেলা হওয়ার কারণে এবারের আসরের শেষের দিকে নিজ দেশে ফিরলেন এই ইংলিশ তারকা।
এবারের আসরে কোয়েটার হয়ে টানা ছয় ম্যাচ খেলার পরের তিন ম্যাচে খেলতে দেখা যায়নি এই অস্ট্রেলিয়ান তারকাকে। তখন গুঞ্জন ওঠে কি কারণে খেলছেন না অজি তারকা। সেই পর্যন্ত গুঞ্জনই সত্যিতে পরিণত হলো।
ফকনার পিএসএল ছাড়ার আগে নিজের অভিযোগ করতে ভোলেননি। তিনি বলেছেন তার সঙ্গে যে চুক্তি ছিলো সেই চুক্তি অনুয়ায়ী তাকে তার পারিশ্রমিক দেওয়া হয়নি। ফকনার বলেন, ফ্রাঞ্চাইজিটি তাকে তার ন্যায্য মূল্য না দিয়ে তার সাথে মিথ্যচার করেছে।
জেমস ফকনার পাকিস্তান দেশ ছাড়ার আগে সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজের টুইটারে বলেন, ‘পাকিস্তানের ক্রিকেট সমর্থকদের কাছে ক্ষমা চেয়ে নিচ্ছি। কিন্তু আমি শেষ দুই ম্যাচ থেকে নিজেকে সরিয়ে নিচ্ছি। কারণ পিসিবি আমাকে চুক্তির পারিশ্রমিক দিচ্ছে না।’
তিনি আরও বলেন, ‘আমি এখানে (পাকিস্তান) এসেছিলাম পুরো আসর খেলতে। কিন্তু তারা ক্রমাগত মিথ্যা বলে যাচ্ছে। যা আমাকে কষ্ট দিয়েছে। পাকিস্তানে অনেক তরুণ প্রতিভা থাকায় আমিও দেশটিতে ক্রিকেট ফেরানোর জন্য সাহায্য করতে চেয়েছিলাম। কিন্তু পিসিবির কাছ থেকে রীতিমতো অপমানই পেয়েছি। আশা করি সবাই আমার অবস্থান বুঝতে পারছেন।’
উল্লেখ্য, পিএসএলের এবারের আসরে খুব একটা ভালো অবস্থানে নেই কোয়েটা গ্ল্যাডিয়েটরস। এখন পর্যন্ত মোট ৯টি ম্যাচ খেলে মাত্র তিনটিতে জয় লাভ করে ৬ পয়েন্ট নিয়ে টেবিলের পাঁচ নম্বরে রয়েছেন ফ্রাঞ্চাইজিটি।