জীবনে কাক্সিক্ষত লক্ষ্যে পৌঁছাতে ভালো বন্ধুর প্রয়োজন – ডা. আরমান শিপলু

5

সিলেট মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও রাগীব রাবেয়া মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. আরমান আহমদ শিপলু বলেছেন, জীবনে কাক্সিক্ষত লক্ষ্যে পৌঁছাতে ভালো বন্ধুর প্রয়োজন। “বন্ধু” তিন অক্ষরের ছোট এই শব্দের মাঝে যেন মিশে আছে সহজ-সরল অনুভূতি, বিশ্বস্ততা আর নির্ভরতার মায়া। আর এই মায়ার বাঁধন তৈরি হয়েছে স্কুলজীবন থেকে। মনে রেখ হীরা পেয়ে সোনাকে ভুলে যেও না। কারন বাস্তব জীবনে হীরা ধারণ করতে সোনাই লাগবে। আর সেই সোনা বন্ধু হলো স্কুল জীবনের বন্ধু। বর্তমান তথ্যপ্রযুক্তির যুগে আমাদের ফেসবুকে-মেসেঞ্জারে নানা ধরনের বন্ধু তৈরি হয়ে থাকে। এদের স্থায়িত্ব হয় একদিন, দুই দিন বা কয়েক মাস। এসব বন্ধু বিশ্বাস বা আস্থার জায়গায় থাকে হাতে গোনা দু’একটি। জীবনে যত বন্ধু আসবে স্কুল জীবনের বন্ধুরা হলো বেষ্ট। চিন্তা চেতনা হৃদয়জুড়ে আছে স্কুল জীবনের বন্ধুরা। বর্তমানে বন্ধুদের মধ্যে মানসিক দূরত্ব দেখতে পাচ্ছি।
মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) রাতে নগরীর একটি হোটেলে ১৯৯৭-৯৯ সিলেট চ্যাপ্টার এর উদ্যোগে ৯৭/৯৯ প্রবাসী বন্ধুদের সংবর্ধনা অনুষ্ঠানে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।
শাহাব উদ্দিনের সভাপতিত্বে ও আহবাবুল করিম একরাম এর পরিচালনায় বক্তব্য রাখেন, প্রবাসী মেহেদী হাবিব আল নিশান, ইউকে প্রবাসী আসিফ ইসলাম, মোহাম্মদ আলী আহমদ, সোয়েব আহমদ, সৈয়দ জামিল, নাসিম আলী তালুকদার, শেখ মঞ্জু রহমান, কাজী খালেদ হোসেন, রাসেল আহমদ, তানিম মাহমুদ, মো: হামিদ হোসেন রিপন, জাবেদ সুফিয়ান, দেলোয়ার হোসেন রানা, ফারুক আহমদ, এম সোহেল আহমদ, ফরহাদ খান, হারুনুর রশিদ, রেজাউল ইসলাম টিটু, অজিত মল্লিক, এ এইচ শামিম, শাকিল আহমদ, আহমেদ নাজিম পান্না, ইমরুজ তারেক, বকুল আব্দুল সবুর, কাওসার জামাল, কামরুজ্জামান চৌধুরী জাফর, এখলাস আহমেদ তন্ময় প্রমুখ। বিজ্ঞপ্তি