দশ অতিরিক্ত আইজিপির পদায়ন

3

কাজিরবাজার ডেস্ক :
পুলিশের অতিরিক্ত আইজিপি পদমর্যাদার ১০ কর্মকর্তাকে পদায়ন করা হয়েছে।
বুধবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের পুলিশ-১ অধিশাখার উপসচিব ধনঞ্জয় কুমার দাস স্বাক্ষরিত প্রজ্ঞাপনে তাদের পদায়ন করা হয়।
এর মধ্যে রাজশাহী পুলিশ একাডেমি সারদা’র প্রিন্সিপাল খন্দকার গোলাম ফারুককে ঢাকার পুলিশ স্টাফ কলেজের রেক্টর, শিল্পাঞ্চল পুলিশের মো. শফিকুল ইসলামকে নৌ-পুলিশের অতিরিক্ত আইজিপি, আবু হাসান মুহাম্মদ তারিককে পুলিশ অধিদপ্তর থেকে রাজশাহী পুলিশ একাডেমি সারদা’র প্রিন্সিপাল করা হয়েছে। বনজ কুমার মজুমদারকে পুলিশ পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের অতিরিক্ত আইজিপি হিসেবে পদায়ন করা হয়েছে। তিনি এর আগেও পুলিশের এই সংস্থায় ডিআইজি হিসেবে দায়িত্ব পালন করছিলেন। গত ২২ জানুয়ারি তিনি অতিরিক্ত আইজিপি হিসেবে পদোন্নতি পেয়েছেন।
এছাড়া কেন্দ্রীয় পুলিশ হাসপাতালের পরিচালক ড. হাসান উল হায়দারকে আর্মড পুলিশ ব্যাটালিয়নের অতিরিক্ত মহাপরিদর্শক এবং মো. মনিরুল ইসলামকে পুলিশের বিশেষ শাখার (এসবি) অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শক (গ্রেড-১) এর দায়িত্ব দেওয়া হয়েছে। এর আগে গত বছরের ১৪ মার্চ থেকে এসবির প্রধান (চলতি দায়িত্বে) হিসেবে তিনি দায়িত্ব পালন করছিলেন।
প্রজ্ঞাপনে মো. মাহাবুবর রহমানকে শিল্পাঞ্চল পুলিশের অতিরিক্ত আইজিপি, ব্যারিস্টার মো. হারুন অর রশিদকে ময়মনসিংহ রেঞ্জ থেকে পুলিশ সদরদপ্তরের অতিরিক্ত আইজিপি এবং পুলিশের বিশেষ শাখার (এসবি) মোহাম্মদ আলী মিয়াকে ট্যুরিস্ট পুলিশের অতিরিক্ত আইজিপি (চলতি দায়িত্বে) হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে।
গত ২২ জানুয়ারি পুলিশের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) থেকে অতিরিক্ত আইজিপি, গ্রেড-২ পদে পদোন্নতি পেয়েছেন সাতজন কর্মকর্তা। তারা বাংলাদেশ পুলিশের ১২তম ও ১৫তম ব্যাচের কর্মকর্তা।
১২তম ব্যাচের পদোন্নতি পেয়েছেন- পুলিশ সদরদপ্তরের ডিআইজি আবু হাসান মুহম্মদ তারিক, পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) প্রধান ডিআইজি বনজ কুমার মজুমদার ও কেন্দ্রীয় পুলিশ হাসপাতালের প্রধান ডিআইজি ড. হাসান উল হায়দার।
১৫তম ব্যাচের পদোন্নতি পেয়েছেন- অতিরিক্ত আইজিপির চলতি দায়িত্বে থাকা পুলিশের বিশেষ শাখার (এসবি) প্রধান মো. মনিরুল ইসলাম, বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার (বিএমপি) মো. শাহাবুদ্দিন খান, শিল্প পুলিশের প্রধান ডিআইজি মাহবুবুর রহমান ও ময়মনসিংহ রেঞ্জ ডিআইজি ব্যারিস্টার মো. হারুন অর রশিদ।