স্বামী হত্যার মামলায় হাইকোর্টে স্ত্রীর মৃত্যুদন্ড বহাল

9

কাজিরবাজার ডেস্ক :
সিলেটে তাবলিগ জামাতের আঞ্চলিক শাখার আমির ইব্রাহিম আবু খলিল (৫৫) হত্যা মামলায় তার স্ত্রী ফাতিহা মাশকুরাকে বিচারিক আদালতের দেয়া মৃত্যুদন্ডের রায় বহাল রেখেছেন হাইকোর্ট। বিচারপতি সহিদুল করিম ও বিচারপতি মো. আখতারুজ্জামানের হাইকোর্ট বেঞ্চ গতকাল ডেথ রেফারেন্স গ্রহণ এবং আসামির আপিল খারিজ করে এ রায় দেন।
আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বশির আহমেদ। আসামি পক্ষে ছিলেন সিনিয়র আইনজীবী মো. খুরশীদ আলম খান ও আইনজীবী টাইটাস হিল্লোল রেমা।
জানা যায়, ২০১৫ সালের ১৮ মে পরকিয়ার জের ধরে তাবলিগ জামাতের সিলেট নগরীর ধোপাদীঘির উত্তরপার আঞ্চলিক শাখার আমির ইব্রাহিম খলিলকে ধারালো অস্ত্র দিয়ে খুন করে তার স্ত্রী। ওইদিন পুলিশ নিজ বাসার শয়নকক্ষ থেকে খলিলের গলাকাটা লাশ উদ্ধার করে। এ ঘটনায় কোতোয়ালি থানায় মামলা দায়ের করা হয়। পরে জিজ্ঞাসাবাদের জন্য তার স্ত্রী ফাতিহা মাশকুরাকে আটক করে পুলিশ। এরপর মাশকুরা আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দী দেন। একই বছরের ২৪ আগষ্ট ফাতিহা মাশকুরার বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেয় পুলিশ। বিচার শেষে ২০১৬ সালের ৬ জুন সিলেট মহানগর দায়রা জজ আকবর হোসেন মৃধা একমাত্র আসামি তাবলিগ জামাতের আমির ইব্রাহিম আবু খলিলের স্ত্রী ফাতিহা মাশকুরাকে মৃত্যুদন্ড দেন। এরপর মৃত্যুদণ্ডদেশ অনুমোদনের জন্য ডেথ রেফারেন্স হাইকোর্টে পাঠানো হয়। পাশাপাশি আসামিও জেল আপিল ও ফৌজদারি আপিল করেন।