মাদক মামলায় ২ জনের যাবজ্জীবন

3

স্টাফ রিপোর্টার :
জকিগঞ্জ উপজেলা থেকে চাঞ্চল্যকর ইয়াবা চালান আটকের মামলায় দুই আসামির যাবজ্জীবন ও প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা ঘোষণা করা হয়েছে। ৩০ জানুয়ারি রবিবার দুপুরে সিলেট অতিরিক্ত জেলা ও দায়রা জজ ৩য় আদালত এর বিচারক মিজানুর রহমান ভুঞা এই মামলার রায় ঘোষণা করেন।
আদালত সূত্রে জানা যায়, ২০১৯ সালে ৫ মে সন্ধ্যা ৬টায় সিলেট র‌্যাব ৯ একটি দল গোপন সংবাদ এর ভিত্তিতে জকিগঞ্জ উপজেলার বুরহানপুর এলাকায় আল হুমায়রা কমিউনিটি সেন্টারের সামনে থেকে উপজেলার লক্ষ্মীবাজার এলাকার পশ্চিম জামডহর গ্রামের আকতার আলীর ছেলে মোঃ আলী আহমদ ও বারহাল এলাকার মনতৈল গ্রামের মৃত রফিক আলীর পুত্র আব্দুস সালামকে সন্দেহজনক আটক করে। এ সময় তাদের দেহে তল্লাশি চালিয়ে ৮৭০০ পিস ইয়াবার বিশাল চালান উদ্ধার করা হয় যার বাজার মূল্য উনচল্লিশ লক্ষ টাকা। এ ব্যাপারে ৬ মে ২০১৯ সালে জকিগঞ্জ থানায় র‌্যাব সিলেট ৯ এর এসআই আবু বক্কর সিদ্দিক বাদী হয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ২০১৮ সালের ৩৬(১) এর টেবিল ১০(গ) ধারায় মামলা দায়ের করেন।
উক্ত মামলায় দীর্ঘ বিচারিক প্রক্রিয়া শেষে ৩০ জানুয়ারি রবিবার দুপুরে সিলেট অতিরিক্ত জেলা ও দায়রা জজ ৩য় আদালত এর বিচারক মিজানুর রহমান মিজান ভুঞা এই রায় ঘোষণা করেন। এ সময় আদালতের এজলাসে আসামি আব্দুস সালাম উপস্থিত ও অপর আসামি আলী আহমদ পলাতক ছিলেন বলে নিশ্চিত করেছেন বেঞ্চ সহকারী সৈয়দ আনোয়ারুল ইসলাম।
চাঞ্চল্যকর এই মামলার রায়ের বিষয়ে রাষ্ট্রপক্ষের এপিপি এডভোকেট সুফিয়া মালেকা পারভীন বানু প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন। তিনি বলেন, এই মামলার রায়ে সর্বোচ্চ শাস্তি প্রদান করেছেন মহামান্য আদালত, আমরা এই সন্তুষ্টি প্রকাশ করেছি। এ রায় একটি দৃষ্টান্ত হিসেবে থাকবে।
আসামি পক্ষের আইনজীবী হিসেবে এ সময় উপস্থিত ছিলেন এডভোকেট আলী মর্তুজা কিবরিয়া।