গোয়াইনঘাটে ভোটের আগে ইউপি সদস্যের মৃত্যু

5

কে.এম লিমন গোয়াইনঘাট থেকে :
গোয়াইনঘাটে নির্বাচনের তিনদিন আগে জালাল উদ্দিন নামের এক ইউপি সদস্যের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার রাত সাড়ে এগারোটার দিকে হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি মারা যান। জালাল উদ্দিন উপজেলার কাকুনাখাই গ্রামের বাসিন্দা।
গোয়াইনঘাট প্রেসক্লাবের সাবেক সভাপতি ও সংশ্লিষ্ট ইউপির স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মনজুর আহমদ জালাল উদ্দিনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, গত বৃহস্পতিবার রাতে ইউপি সদস্য প্রার্থী জালাল উদ্দিন তার পাশের গ্রামে নির্বাচনী উঠান বৈঠকে যান। উঠান বৈঠক শেষে বাড়ি ফেরার সময় হঠাত করে তিনি তার বুকে ব্যাথা অনুভব করেন। এ সময় স্থানীয়রা জালাল উদ্দিনকে দ্রুত জৈন্তাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে সেখানে দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
সাবেক ও বর্তমান ইউপি সদস্য জালাল উদ্দিন উপজেলার ৫নং পূর্ব আলীরগাঁও ইউনিয়নের ৭নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও টানা তৃতীয় বারের মতো ইউপি সদস্য প্রার্থী ছিলেন। আগামী ৩১ জানুয়ারি ষষ্ঠ ধাপের ইউনিয়ন পরিষদের নির্বাচনে তিনি ফুটবল প্রতীক নিয়ে প্রতিদ্বন্ধীতা করে আসছিলেন। তার মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।
ইউপি সদস্য ও আওয়ামী লীগ নেতা জালাল উদ্দিনের মৃত্যুতে গোয়াইনঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. ফারুক আহমদ, মহিলা ভাইস চেয়ারম্যান আফিয়া বেগম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ ইব্রাহিম ও সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়া হেলাল গভীর শোক ও নিহতের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন। জালাল উদ্দিন’র মৃত্যুর বিষয়ে উপজেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং কর্মকর্তা মোঃ ইকরামুল হাসান বলেন পূর্ব আলীরগাঁও ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের একজন ইউপি সদস্য পদপ্রার্থী’র মৃত্যুর খবর শুনেছি। ওই ওয়ার্ডে চলমান নির্বাচন বন্ধ থাকবেনা যথা সময়েই নির্বাচন অনুষ্ঠিত হবে। মৃত ব্যক্তি নির্বাচিত হলে নির্বাচনী আইনে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।