তাহিরপুর টাওয়ারে আগুন, ব্যাংকিং কার্যক্রম বন্ধ

4

বাবরুল হাসান বাবলু তাহিরপুর থেকে :
তাহিরপুর বাজারে শাহজালাল টাওয়ারে আগুনে একটি বেসরকারী ব্যাংক সহ দুটি রাষ্ট্রয়াত্ত ব্যাংক কার্যক্রম বন্ধ। সোমবার ভোর ৬টার দিকে শাহজালাল টাওয়ারের নীচ তলা মিটার রুম থেকে আগুনের সূত্রপাত হয় বলে জানান, টাওয়ারের পরিচালক ভাটি তাহিরপুর গ্রামের আবুল হাসান রাসেল। আগুনের সংবাদ শুনে পার্শ্ববর্তী বিশ্বম্ভরপুর উপজেলার ফায়ার সার্ভিসের দল, তাহিরপুর থানা পুলিশ ও এলাকাবাসীর সহযোগিতায় সকাল সাড়ে ৭টায় আগুন নিয়ন্ত্রণে আসে। আগুনে তেমন ক্ষয়ক্ষতি হয় নি।
আগুন লাগার পর পর তাহিরপুর উপজেলা নির্বাহী অফিসার মো. রায়হান কবীর ঘটনাস্থল পরিদর্শন করেন।
জানা যায়, ভবনের নীচতলায় ডাচ্ বাংলা ব্যাংক সহ ব্যবসায়ীদের দোকান পাট, প্রথম তলায় সোনালী ও কৃষি ব্যাংক, দ্বিতীয় তলায় আবাসিক হোটেল এবং চতুর্থ তলায় আবসিক রুম রয়েছে। মিটার রুমে আগুন লাগার কারণে ভবনের সব কটি বিদ্যুতের মিটার পুড়ে যায়। আজ সারা দিন ভবনের তিনটি ব্যাংকে সকল প্রকার কার্যক্রম বন্ধ থাকে।
টাওয়ারের আবাসিক বাসিন্দা তাহিরপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. মঞ্জুরুল হক বলেন, আগুনের ধোয়ায় বাসার দরজা খোলা যাচ্ছিল না। আল্লাহ রহমতে কোনো রকমে ভবনে থাকা ৬টি পরিবারের সদস্যরা আমরা ঘর থেকে বের হতে পেরেছি।
সোনালী ব্যাংক তাহিরপুর শাখা ব্যবস্থাপক আব্দুল গফুর জানান, আগুনে ভবনের বিদ্যুৎ লাইনের পাশাপাশি অনলাইন সিস্টেমের সকল ক্যাবল লাইন পুড়ে গেছে। তাই সকল প্রকার ব্যাংকিং কার্যক্রম বন্ধ রয়েছে।