সুনামগঞ্জ সমিতি সিলেটের প্রথম কার্যকরী কমিটির সভা ॥ ঐক্যবদ্ধ শক্তির কাছে যেকোনো অপশক্তি মাথা নত করতে বাধ্য

9
সুনামগঞ্জ সমিতি সিলেটের প্রথম কার্যকরী পরিষদের সভায় বক্তব্য রাখছেন সমিতির সভাপতি নাসিম হোসাইন।

সামাজিক জীব হিসেবে মানুষ একে অপরের উপর নির্ভরশীল। আদিমকাল থেকেই মানুষ ঐক্যবদ্ধ ভাবে বসবাস করে আসছে। কারণ মানুষের ঐক্যবদ্ধ শক্তির কাছে যেকোনো অপশক্তি মাথা নত করতে বাধ্য। অন্যায়, অবিচার, শোষণের বিরুদ্ধে সম্মিলিত প্রচেষ্টাই পারে আমাদের সমাজ এবং রাষ্ট্রকে সুন্দর এবং সুশৃঙ্খল করে তুলতে।
সুনামগঞ্জ সমিতি সিলেটের প্রথম কার্যকরী পরিষদের সভায় বক্তারা একথা বলেন।
গত বুধবার সন্ধ্যায় কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের সাহিত্য আসর কক্ষে সমিতির সভাপতি নাসিম হোসাইন এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এডভোকেট মো. সিদ্দিকুর রহমান এর পরিচালনায় বক্তব্য রাখেন ব্যারিস্টার আরশ আলী, লে. কর্ণেল (অব.) আতাউর রহমান পীর, এডভোকেট রাজ উদ্দিন,মাহবুব সোবহানি চৌধুরী, প্রফেসর আব্দুল মান্নান খাঁন, এম.এ রাজ্জাক, আ.ন.ম অহিদ কনা মিয়া, অধ্যাপক মো. দিলোয়ার হোসেন বাবর, অধ্যাপক সাব্বির আহমদ, কাসমীর রেজা, সৈয়দ বদরুল আলম, এডভোকেট মোজাক্কির হোসেন কামালী, আশ্রাফুর রহমান চৌধুরী, এডভোকেট আলা উদ্দিন, এডভোকেট সৈয়দ কাউসার আহমদ, নাদিয়া সুলতানা ও এডভোকেট রুবিনা বেগম রুবি প্রমুখ।
জানুয়ারি মাসের মধ্যেই সুনামগঞ্জের যেকোনো একটি উপজেলায় ৫০০ কম্বল বিতরণ করার সিদ্ধান্ত গৃহীত হয়। এবং তাৎক্ষণিক কমিটি সদস্যরা এক লক্ষ টাকা প্রদান করার অঙ্গীকারবদ্ধ হন।
এছাড়াও কার্যকরী সভায় গৃহীত সিদ্ধান্তগুলো হলো ১. গুণীজন সংবর্ধনা, ২. শিক্ষা বৃত্তি, ৩. ল’কস্ট হাউজ, ৪. পর্যটন বিষয়ক সেমিনার, ৫. জীবন সদস্য, নতুন সদস্য সংগ্রহ ও নবায়ন ইত্যাদি।
জীবন সদস্য দশ হাজার টাকা, নতুন সদস্য এক হাজার টাকা এবং ৫ বছরের এককালীন নবায়ন পাঁচশত টাকা ফি নেয়ার সর্বসম্মত সিন্দ্বান্ত গৃহিত হয়।
অনুষ্ঠানের শুরুতে কোরআন থেকে তেলাওয়াত করেন সমিতির সদস্য আতিকুর রেজা চৌধুরী এবং বিদায়ী কমিটি নতুন কমিটির নিকট আগামী ৩১ জানুয়ারির মধ্যে চেক বই, আর্থিক প্রতিবেদন, সদস্য তালিকাসহ প্রয়োজনীয় কাগজপত্র হস্তান্তর করার জন্য সিদ্ধান্ত গৃহিত হয়। বিজ্ঞপ্তি