এফবিসিসিআই এর উদ্যোগে দেশের সকল চেম্বার অব কমার্সের সভাপতিগণকে নিয়ে কাউন্সিল অফ চেম্বার প্রেসিডেন্ট্স-২০২২ এর মতবিনিময় সভা

5
এফবিসিসিআইতে অনুুষ্ঠিত কাউন্সিল অব চেম্বার প্রেসিডেন্টস এর সভায় বক্তব্য রাখছেন সিলেট চেম্বার সভাপতি ও এফবিসিসিআই এর পরিচালক তাহমিন আহমদ।

২২ জানুয়ারি শনিবার দি ফেডারেশন অফ বাংলাদেশ চেম্বার্স অফ কমার্স এন্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই) এর উদ্যোগে এফবিসিসিআই অডিটোরিয়ামে কাউন্সিল অফ চেম্বার প্রেসিডেন্টস-২০২২ এর মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় সভাপতিত্ব করেন কাউন্সিল অফ চেম্বার প্রেসিডেন্টস এর সভাপতি ও এফবিসিসিআই এর সিনিয়র সহ সভাপতি মোস্তফা আজাদ চৌধুরী বাবু এবং প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এফবিসিসিআই এর সভাপতি মোঃ জসিম উদ্দিন। সভায় সারা দেশের চেম্বার অফ কমার্সের সভাপতিগণদের সাথে অংশগ্রহণ সিলেট চেম্বার অব কমার্সের সভাপতি ও এফবিসিসিআই এর পরিচালক তাহমিন আহমদ।
মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এফবিসিসিআই এর সভাপতি মোঃ জসিম উদ্দিন বলেন, বাংলাদেশের সকল জেলার ব্যবসায়ীরা অর্থাৎ সকল চেম্বার অব কমার্স একত্রিত থাকলে এফবিসিসিআই আরো শক্তিশালী হবে, ব্যবসায়ীদের যেকোন দাবী-দাওয়া আদায়ে আরো জোরালো ভূমিকা রাখতে পারবে। তিনি কাউন্সিল অফ চেম্বার প্রেসিডেন্ট্স-২০২২ এর সভায় বাংলাদেশের সকল জেলার চেম্বার সভাপতিগণ অংশগ্রহণ করায় তাদেরকে আন্তরিক ধন্যবাদ জানান। তিনি ব্যবসায়ীরা ভ্যাট, ট্যাক্স সংক্রান্ত যেসব সমস্যার সম্মুখীন হচ্ছেন তা লিখিতভাবে এফবিসিসিআই-তে প্রেরণের অনুরোধ জানান। তিনি বলেন, এফবিসিসিআই সকল বিজনেস সেক্টরকে সমান সুযোগ সৃষ্টি করে দিতে চায়, যাতে এর মধ্য হতে সবচেয়ে সম্ভাবনাময় সেক্টরগুলো বিকাশ লাভ করতে পারে। তিনি কোভিড-১৯ এর কারণে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা যাতে সহজে প্রণোদনা পান, সেজন্য জেলা চেম্বারগুলোকে ব্যাংক সমূহের সাথে আলোচনা ও সুপারিশের আহবান জানান।
সভায় বক্তাগণ এফবিসিসিআই এর সভাপতিকে প্রতিমন্ত্রীর পদমর্যাদা প্রদান, শিল্প খাতের বিকাশের লক্ষ্যে শিল্পোদ্যোক্তাগণকে সহজ শর্তে ঋণ প্রদান, করোনাকালীন সময়ে ব্যবসায়ীদের উপর ভ্যাট, ট্যাক্স এর বোঝা না বাড়ানো সহ বিভিন্ন দাবী দাওয়া তুলে ধরেন।
সভায় এফবিসিসিআই এর নেতৃবৃন্দ, সিলেট চেম্বারের সহ সভাপতি মোঃ আতিক হোসেন এবং দেশের সকল জেলার চেম্বার অব কমার্সের সভাপতি ও নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি