অবিলম্বে শাবি ভিসির অপসারণ করে বিশ্ববিদ্যালয় সংকট সমাধান করুন – বাম গণতান্ত্রীক জোট

4

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে আন্দোলনে অনশনরত অসুস্থ হয়ে বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন শিক্ষার্থীদের দেখতে যান বাম গণতান্ত্রীক জোট সিলেট জেলা নেতৃবৃন্দ। শুক্রবার (২১ জানুয়ারি) বিকাল সাড়ে ৪টায় ওসমানী হাসপাতাল ও জালালাবাদ রাগিব-রাবেয়া হাসপাতালে অসুস্থ চিকিৎসাধীন শিক্ষার্থীর চিকিৎসার খোঁজ খবর নেন এবং এসময় সেখানে অবস্থানরত অভিভাবক ও সাধারণ শিক্ষার্থীদের সাথে কথা বলেন।
এ সময় নেতৃবৃন্দ বলেন, শিক্ষার্থীদের শান্তিপূর্ণ আন্দোলনে পুলিশ ও ছাত্রলীগের আক্রমণ বর্বরোচিত, নজিরবিহীন ও ন্যাক্কারজনক সন্ত্রাসী হামলা উল্লেখ্য করে অবিলম্বে হামলাকারী ও সন্ত্রাসীদের গ্রেফতার ও বিচার করার দাবি করেন।
নেতৃবৃন্দ অনশনরত অসুস্থ শিক্ষার্থীদের ব্যাপারে গভীর উদ্বেগ প্রকাশ করে বলেন, কোন অনাকাক্সিক্ষত ঘটনার সৃষ্টি হলে তার দায় সরকার ও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে বহন করতে হবে। নেতৃবৃন্দ একইসাথে অভিযুক্ত ভিসিসহ সংশ্লিষ্টদের অপসারণ ও বিশ্ববিদ্যালয় খুলে দেয়া বিদ্যমান সংকট সমাধানের একমাত্র পথ বলে অভিমত ব্যক্ত করেন।
নেতৃবৃন্দ আহত শিক্ষার্থীদের উপযুক্ত চিকিৎসা নিশ্চিত করা, শিক্ষার্থীদের উপর পুলিশ কর্তৃক মামলা প্রত্যাহার, বিশ্ববিদ্যালয়ে শিক্ষার নিরাপদ ও গণতান্ত্রীক পরিবেশ নিশ্চিত করারও আহবান জানান।
নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন সিলেট জেলা বাম গণতান্ত্রীক জোটে ও ওয়ার্কার্স পার্টি (মার্ক্সবাদী) সমন্বয়ক সিরাজ আহমদ, সিপিবি জেলা সভাপতি ফরহাদ হোসেন, বাসদ (মার্ক্সবাদী) আহ্বায়ক উজ্জল রায়, বাসদ সমন্বয়ক আবু জাফর, ওয়ার্কার্স পার্টি (মার্ক্সবাদী) জেলা সভাপতি সিরাজ আহমদ, সিপিবি সাধারণ সম্পাদক খায়রুল হাসান, ওয়ার্কার্স পার্টি (মার্ক্সবাদী) ডাঃ হরিধন লাশ, শ্রমিক ফেডারেশনের মুখলেছুর রহমান, শ্রমিক ফ্রন্টের মনজুর আহমদ, আহমদ প্রমুখ। বিজ্ঞপ্তি