গাঁজা, দেশী-বিদেশী মদ ও বিয়ারসহ ৪ মাদক ব্যবসায়ী গ্রেফতার

10

স্টাফ রিপোর্টার :
সিলেটের বিভিন্ন স্থান থেকে বিপুল পরিমাণ গাঁজা, দেশী-বিদেশী মদ ও বিয়ারসহ ৪ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব-৯’র সদস্যরা। শনিবার-রবিবার ১৫ ও ১৬ জানুয়ারি বিভিন্ন সময়ে দক্ষিণ সুরমা, গোয়াইনঘাট, শ্রীমঙ্গল ও মাধবপুরে পৃথক পৃথক অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করে র‌্যাব।
গ্রেফতারকৃতরা হচ্ছে, মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল থানার বৌলাছড়া চা বাগান হাসপাতাল লাইনের অনীল গোয়ালার পুত্র অমল গোয়ালা (৩০), একই থানার বৌলাছড়া চা বাগান হাসপাতাল লাইনের মনো সাঁওতালের পুত্র জয় সাঁওতাল(২০), ব্রাহ্মণবাড়ীয়া জেলার বিজয়নগর থানার হাটখোলা গ্রামের আব্দুল গফুরের পুত্র মোঃ নাহিদ খান (২৪) এবং একই থানার কানপুর গ্রামের জনাব আলী মিয়ার পুত্র শাওন মিয়া (২২)।
র‌্যাব-৯ জানায়, শনিবার বিকেল সাড়ে ৩ টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে সিপিসি-২, (শ্রীমঙ্গল ক্যাম্প) এর একটি আভিযানিক দল মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল থানার ১ নং মির্জাপুর ইউনিয়ন পরিষদের ৮নং ওয়ার্ডের বৌলাছড়া চা বাগান হাসপাতাল লাইনস্থ জনৈক মনো সাঁওতাল-এর বসত বাড়ীর ভিতর হতে ১ হাজার ২০ লিটার দেশীয় তৈরি চোলাই মদসহ অমল গোয়ালা ও জয় সাঁওতালকে গ্রেফতার করে। অপর অভিযানে সদর কোম্পানী (সিলেট ক্যাম্প) এর একটি আভিযানিক দল গোয়াইনঘাটের নলজুড়ি এলাকায় একইদিন রাত পোনে ১০ টায় অভিযান চালিয়ে ১৪৮ বোতল বিদেশী মদ পরিত্যক্ত অবস্থায় উদ্ধার করে।
এছাড়া সিপিসি-১, (শায়েস্তাগঞ্জ ক্যাম্প, হবিগঞ্জ) এর একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে ১৬ জানুয়ারী রাত ২ টার দিকে হবিগঞ্জ জেলার মাধবপুর থানার ৬নং শাহজাহানপুর ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের তেলিয়াপাড়া হতে সাতছড়ি গামী পাকা রাস্তার দক্ষিণ পাশে ১৮ নং সেকশন সুরমা চা-বাগানের ভিতর অভিযান পরিচালনা করে ২১ বোতল বিদেশী মদ ও ২৩ পিস বিয়ার পরিত্যক্ত অবস্থায় উদ্ধার করে।
এইকদিন রাত পৌনে ১ টার দিকে অভিযানে গোপন সংবাদের ভিত্তিতে সিপিএসসি (ইসলামপুর ক্যাম্প) দক্ষিণ সুরমা থানার হুমায়ন চত্ত্বরস্থ হোটেল আলী প্লাজা (ইউনিক বাস কাউন্টার) এর সামনে পাঁকা রাস্তার উপর থাকা ‘ইউনিক’ বাস, যাহার নং ঢাকা মেট্রো-ব-১৫-২৪১২ এবং কোচ নং-১২৮২ থেকে ১২ কেজি গাঁজা ও এক হাজার ৩৩০ টাকাসহ মাদক ব্যবসায়ী মোঃ নাহিদ খান ও শাওন মিয়াকে গ্রেফতার করে।
গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মামলা দায়ের করে আলামতগুলো হস্তান্তর করা হয়েছে বরে র‌্যাব-৯’র মিডিয়া অফিসার মেজর মাহফুজুর রহমান জানিয়েছেন।