প্রথম সিলেট বিভাগীয় রিকভারী সম্মেলনে অতিরিক্ত বিভাগীয় কমিশনার ॥ প্রবল ইচ্ছাশক্তির মাধ্যমে মাদক থেকে নিজেকে দূরে রাখা সম্ভব

222

সিলেটের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) মৃণাল কান্তি দেব বলেছেন, মাদক ও নেশার ভাল কোন দিক নেই। তাই মাদককে সম্মিলিতভাবে না বলুন। একটি সমাজ ও পরিবার ধ্বংস হতে পারে যদি পরিবারের একজন মাদকাসক্ত হয়ে পড়েন। মাদকের বিরুদ্ধে সোচ্চার না হলে নিজেদের পরিবারের কোন সদস্য মাদকাসক্ত হয়ে পড়তে পারে। তিনি বলেন, প্রবল ইচ্ছাশক্তির মাধ্যমে মাদক থেকে নিজেকে দূরে রাখা সম্ভব। নিজের জন্য, পরিবারের জন্য, সমাজের জন্য ভাল কিছু চাই এমন ইচ্ছা শক্তি থাকলেই কেউ আর মাদকাসক্ত হবে না। তিনি সম্মিলিতভাবে ১০টি সংগঠন মাদকের বিরুদ্ধে কাজ করায় সংশ্লিষ্টদের সাধুবাদ জানান এবং মাদকমুক্ত সমাজ গঠনে সামাজিক আন্দোলন গড়ে তোলার জন্য সচেতন মহলের প্রতি উদাত্ত আহবান জানান।
মৃণাল কান্তি দেব বৃহস্পতিবার দুপুরে জেলা পরিষদ মিলনায়তনে বিভাগীয় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর সিলেট আয়োজিত, নারকস-নেটওয়ার্ক অব এডিকশন রিহ্যাবিলিটেশন সেন্টারস অব সিলেটের সহযোগিতায় প্রথম সিলেট বিভাগীয় রিকভারী সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি আবু সফায়েত মোঃ সাহেদুল ইসলাম এর সভাপতিত্বে ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব রজত কান্তি গুপ্তের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেটের অতিরিক্ত পুলিশ কমিশনার পরিতোষ ঘোষ, পুলিশ সুপার সিলেট রেঞ্জ নূরুল ইসলাম, সমাজসেবা সিলেট বিভাগের উপ-পরিচালক মোঃ আব্দুর রফিক, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর বিভাগীয় অতিরিক্ত পরিচালক মোঃ জাহিদ হোসেন মোল্লা।
শুরুতে কালামে পাক থেকে তেলাওয়াত করেন সদরুল হুদা মোস্তফা, গীতা পাঠ করেন সুমন চৌধুরী। স্বাগত বক্তব্য রাখেন নারকস এর সাধারণ সম্পাদক হাবিবুল ইসলাম তুহিন, বক্তব্য রাখেন নারকসের সভাপতি সৈয়দ কিজির হোসেন এনু, রিকভারী বক্তব্য রাখেন সজীব সেন গুপ্ত, ইব্রাহিম হোসেন। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আদর মৌলভীবাজারের পরিচালক নিখিল তালুকদার, উদ্দীপন মৌলভীবাজারের পরিচালক রিমন আহমদ, ছমির আলী ও সোহেল চৌধুরী, এইম ইন লাইফ এর পরিচালক সৈয়দ কিজির হোসেন এনু, বাধনের পরিচালক কামাল আহমদ খান, সূর্য হবিগঞ্জের পরিচালক এজাজ ঠাকুর চৌধুরী, নিউ প্রশান্তির পরিচালক মিহির দেব, জাহেদ আহমদ বাবু ও আলম চৌধুরী, প্রতিশ্রুতি সিলেটের পরিচালক হাবিবুল ইসলাম তুহিন, প্রত্যাশার পরিচালক মনজুর আহমদ ও মোঃ নূরুজ্জামান, প্রেরণার পরিচালক কামরুল হাসান চৌধুরী বিপল, আহবান এর পরিচালক মাসরুর আলম প্রমুখ। বিজ্ঞপ্তি