বর্ণাঢ্য আয়োজনে ছাত্রলীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালন

10
বাংলাদেশ ছাত্রলীগের ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নগরীতে মহানগর ছাত্রলীগের বর্ণাঢ্য র‌্যালী।

শিক্ষা, শান্তি প্রগতির ধারক ও বাহক বাংলাদেশ ছাত্রলীগের ৭৪ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে সিলেটে কেক কাটা, আনন্দ শোভাযাত্রা, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে প্রতিষ্ঠা বার্ষিকী পালন করলো সিলেট জেলা ছাত্রলীগ নেতাকর্মীরা। মঙ্গলবার (৪ জানুয়ারি) প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে বেলা ১টায় সিলেট রেজিষ্ট্রারী মাঠ থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করার পূর্বে এক সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।
সমাবেশে বক্তারা বলেন, বাংলাদেশের বিভিন্ন গণতান্ত্রিক আন্দোলন ও সংগ্রামে বলিষ্ঠ নেতৃত্বদানকারী ঐতিহ্যবাহী ছাত্রসংগঠন বাংলাদেশ ছাত্রলীগ প্রতিষ্ঠা করেছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। ১৯৪৮ সালের ৪ জানুয়ারি জন্ম হয় বাংলাদেশ ছাত্রলীগের। বক্তারা বলেন, আগামীদিনে বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে রাজপথে অগ্রণী ভূমিকা রাখবে এবং শেখ হাসিনার নেতৃত্বে ও দিকনির্দেশনায় কাজ করে গেলে বাংলাদেশের সুনাম অক্ষুন্ন থাকবে। ছাত্রলীগের ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকীতে এটুকু প্রত্যাশা।

বাংলাদেশ ছাত্রলীগের ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নগরীতে জেলা ছাত্রলীগের বর্ণাঢ্য র‌্যালী।

সিলেট জেলা ছাত্রলীগের সভাপতি নাজমুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রাহেল সিরাজের সঞ্চালনায় শুভেচ্ছা বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুর রহমান চৌধুরী, বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক নাসির উদ্দিন খান, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হুসেন, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আশফাক আহমেদ, সাংগঠনিক সম্পাদক এডভোকেট রনজিত সরকার।
এ সময় র‌্যালী ও সমাবেশে অন্যান্যর মধ্য উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি আব্দুল খালিক, যুগ্ম সাধারণ সম্পাদক বিধান কুমার শাহা, যুক্তরাজ্য আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ারুজ্জামান চৌধুরী, জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক জগলু চৌধুরী, প্রচার ও প্রকাশনা সম্পাদক এডঃ আব্বাস উদ্দিন, যুব ও ক্রীড়া সম্পাদক সেলিম আহমদ, মহানগর আওয়ামী লীগের সম্পাদক মন্ডলীর সদস্য তপন মিত্র, সদস্য রাহাত তরফদার, এমরুল হাসান, জেলা স্বেচ্ছাসেবকলীগ সভাপতি- আফসার আজিজ, মহানগর স্বেচ্ছাসেবকলীগ সাধারণ সম্পাদক দেবাংশু দাস মিঠু, মহানগর কৃষক লীগের সাধারণ সম্পাদক এড. আব্দুর রকিব বাবলু, সিলেট জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি সিরাজ উদ্দিন ফরহাদ, সাবেক সাধারণ সম্পাদক আনোয়ার হুসেন, মহানগর সেচ্ছাসেবকলীগ সহ সভাপতি এম. রশিদ আহমদ, জেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক কামরুল ইসলাম, সাবেক সম্পাদক রুমেল সিরাজ সহ সিলেট জেলা ছাত্রলীগের বিপুল সংখ্যক নেতাকর্মী।
মহানগর ছাত্রলীগ : বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল বলেছেন, ছাত্রলীগ শিক্ষা-শান্তি-প্রগতির প্রতীক। তাই প্রতিটা ছাত্রলীগকর্মীকে হতে হবে আদর্শ শিক্ষায় শিক্ষিত এবং আদর্শিক রাজনীতিবিদ। ছাত্রলীগকে নিজের স্বার্থ উপেক্ষা করে দেশ ও জনগণের কল্যাণে রাজনীতি করতে হবে। যেমনটি অতীতেও করেছে। মাতৃস্নেহ দিয়ে ছাত্রলীগকে মূল্যায়ন করেন বঙ্গবন্ধু কন্যা বাংলদেশ আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, আমরা বঙ্গবন্ধুর আদর্শ এবং জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে দলের শৃঙ্খলা ঠিক রেখে রাজনীতি করার শিক্ষা পেয়েছি। তাই আমাদের সবাইকে নিজ নিজ অবস্থানে থেকে সঠিক দায়িত্ব পালন করতে হবে।
তিনি মঙ্গলবার (৪ জানুয়ারি) বাংলাদেশ ছাত্রলীগের ৭৪ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সিলেট মহানগর ছাত্রলীগের উদ্যোগে আনন্দ শোভাযাত্রা পূর্বে সংক্ষিপ্ত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন। বিকেল ৩টায় সিলেট রেজিষ্ট্রারী মাঠে বেলুন উড্ডয়ন শেষে এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের করে সিলেট মহানগর ছাত্রলীগ।
সিলেট মহানগর ছাত্রলীগের সভাপতি কিশোয়ার জাহান সৌরভ এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নাঈম হাসানের পরিচালনায় বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, সহ সভাপতি আব্দুল খালিক, যুগ্ম সম্পাদক বিধান কুমার সাহা, জেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক রঞ্জিত সরকার, কৃষি ও সমবায় সম্পাদক তপন মিত্র, শিক্ষা ও মানবসম্পদ সম্পাদক ইলিয়াছুর রহমান ইলিয়াছ, যুব ও ক্রীড়া সম্পাদক সেলিম আহমদ সেলিম, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা: রবিন, মহানগর আওয়ামীলীগের সদস্য রাহাত তরফদার, সদস্য এমরুল হাসান, সদস্য জাহিদ সারওয়ার সবুজ, মহানগর যুবলীগ সভাপতি আলম খান মুক্তি, মহানগর শ্রমিকলীগ সভাপতি শাহরিয়ার কবির সেলিম, জেলা স্বেচ্ছা সেবক লীগ সভাপতি আফসর আজিজ, মহানগর স্বেচ্ছা সেবক লীগ সাধারণ সম্পাদক দেবাংশু দাস মিঠু, কৃষকলীগ এর সাধারণ সম্পাদক আব্দুর রকিব বাবলু, সাবেক ছাত্রনেতা ফারুকুল ইসলাম ফারুক, জেলা স্বেচ্ছাসেবক লীগের সিনিয়র সহ সভাপতি পিযুষ কান্তি দে, শামসুল ইসলাম মিলন, অরুন দেবনাথ সাগর, মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি আব্দুুল বাসিত রুম্মান, সাবেক সাধারণ সম্পাদক আবদুল আলিম তুষার প্রমুখ। অনুষ্ঠানে ২৭টি ওয়ার্ড ছাত্রলীগের বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি