আদর্শ সুনাগরিক হিসেবে গড়ে তুলতে সন্তানদের কুরআনের শিক্ষায় শিক্ষিত করতে হবে ——শায়খ ইসহাক আল মাদানী

2

বাংলাদেশস্থ সৌদি দূতাবাসের সাবেক দ¦ায়ী ও প্রখ্যাত আলেম দ্বীন শায়খুল হাদীস আল্লামা শায়খ ইসহাক আল মাদানী বলেছেন, মানবতার মুক্তিদূত মহানবী (সাঃ) জাহেলিয়াতের ঘোর অমানিশা ভেদ করে হেরার আলোকরশ্মি আলকুরআনের শিক্ষা দিয়েই পৃথিবীকে আলোকিত করেছিলেন। তাই আদর্শবান সুনাগরিক হিসেবে গড়ে তোলার প্রধান মাধ্যম দ্বীনি শিক্ষা। জ্ঞান বিজ্ঞানের উৎকর্ষতার এই কঠিন সময়ে আমাদের তরুণ প্রজন্মকে নৈতিক অবক্ষয়ের হাত থেকে রক্ষা করা আরো কঠিন হয়ে দাঁড়িয়েছে। মানবমনে আল্লাহ ভীতি না থাকায় আমাদের সন্তানের প্রযুক্তির অপব্যবহার করে নৈতিক অবক্ষয়ের দিকে ধাবিত হচ্ছে। এমন সময়ে সন্তানদের কুরআনের শিক্ষায় শিক্ষিত করে আদর্শবান সুনাগরিক হিসেবে গড়ে তুলতে হবে। এক্ষত্রে শিক্ষক ও অভিভাবকদের অগ্রণী ভূমিকা পালন করতে হবে।
তিনি বুধবার সিলেটে প্রতিষ্ঠিত আন্তর্জাতিক মানের বিশেষায়িত কুরআনিক প্রতিষ্ঠান মোয়াজ বিন জাবাল (রাঃ) কুরআনিক ইনস্টিটিউট আয়োজিত বার্ষিক পুরস্কার বিতরণী অনুষ্ঠান ও অভিভাবক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন। মোয়া’জ বিন জাবাল (রাঃ) কুরআনিক ইনস্টিটিউট সিলেট’র প্রিন্সিপাল মাওলানা এহসান উদ্দীন-এর সভাপতিত্বে ও প্রতিষ্ঠানের হোস্টেল সুপার আলমগীরের সঞ্চালনায় অনুষ্ঠিত অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন তেলাওয়াত পরিবেশন করেন মুয়াজ বিন জাবাল রাঃ কুরআনিক ইনস্টিটিউট সিলেট এর ইজাযা ও সানাদ বিভাগের শিক্ষার্থী হাফিজ আবু জাফর, হাফিজ আহসান হাবীব ও হাফিজ হোসাইন আহমদ। হামদ পরিবেশন করেন শিক্ষার্থী মুবাশ্বিরা তাবাসসুম।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, তাহফিজুল কুরআন শিক্ষা বোর্ড সিলেটের চেয়ারম্যান শায়খ আব্দুস সালাম আল মাদানী, বাংলাদেশস্থ সৌদী দূতাবাস এর দ¦ায়ী শায়খ সাঈদ নুরুজ্জামান আল মাদানী ও জালালাবাদ ইন্টারন্যাশনাল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মাশুক আহমদ সাহেব। অভিভাবকদের পক্ষ থেকে বক্তব্য রাখেন আব্দুল খালেক, সোলাইমান হোসাইন ও নিয়াজ মুহাম্মদ আজিজুল কারিম। সাবেক শিক্ষার্থীদের পক্ষ থেকে বক্তব্য রাখেন, হাফিজ তাওহীদ আলী ও হাফিজ আব্দুর রহমান।
প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের পক্ষ থেকে আরাবী বক্তব্য প্রদান করেন হাফিজ সাফওয়ান শরীফ খান ও ইংরেজি বক্তব্য প্রদান করেন কিস্তাসুল মুস্তাকিম। অনুষ্ঠানের শেষে বিভিন্ন পারফরম্যান্স ও শ্রেণী ভিত্তিক ফলাফলের ভিত্তিতে ক্রেস্ট ও পুরস্কার বিতরণ করা হয়। পুরস্কার তুলে দেন প্রধান অতিথি ও বিশেষ অতিথিবৃন্দ। বিজ্ঞপ্তি