ওমানে দুর্ঘটনায় আহত গোয়াইনঘাটের জাকারিয়ার চিকিৎসায় সহায়তার আবেদন

7

গোয়াইনঘাট থেকে সংবাদদাতা :
ওমানে ছাদ থেকে পড়ে দুর্ঘটনায় আহত হয়ে মানবেতর জীবন যাপন করছেন গোয়াইনঘাটের পূর্ব আলীরগাঁও ইউনিয়নের খাস গ্রামের প্রবাসী জাকারিয়া। গত সেপ্টেম্বরে ওমানে নির্মাণাধীন একটি বহুতল ভবনে কাজ করতে গিয়ে তিনতলা থেকে পড়ে মারাত্মক ভাবে আহত হন তিনি। এতে তার ডান পা ও ডান হাতের মূল হাড়ের কয়েকটি স্থানে ভেঙে যায়। এখন তার পরিবারের পক্ষে ব্যয়বহুল এই চিকিৎসা খরচ বহন করা সম্ভব হচ্ছে না। তাই তিনি সরকারের পাশাপাশি সমাজের বিত্তবানদের কাছে সহায়তা আবেদন করেছেন।
জানা যায়, জীবিকার তাগিদে ২০১৬ সালে বিল্ডিং কনস্ট্রাকশন কর্মী হিসেবে জাকারিয়া ওমানে যান।
কাজের ধারাবাহিকতায় গত সেপ্টেম্বরে নির্মাণাধীন একটি বহুতল ভবনে কনস্ট্রাকশনের কাজ করতে গিয়ে অসাবধানতা বশতঃ ভবনটির তিনতলার ছাদ থেকে পড়ে গিয়ে মারাত্মকভাবে আহত হন তিনি। এ সময় তার সহকর্মীরা তাকে উদ্ধার করে স্থানীয় বদর আল সামা হাসপাতালে ভর্তি করান।
সেখানে কর্তব্যরত চিকিৎসকরা পরীক্ষা করে দেখতে পান জাকারিয়ার ডান পা ও ডান হাতের মূল হাড়ের কয়েকটি স্থানে ভেঙে গেছে। পরে ভিসার মেয়াদ থাকা সত্ত্বেও উন্নত চিকিৎসার জন্য তিনি দেশে চলে আসেন। কিন্তু দেশে আসার পর চিকিৎসা খরচ বহন করা তার জন্য কষ্টসাধ্য হয়ে পড়েছে। পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি দীর্ঘদিন ধরে অসুস্থ থাকায় অভাব অনটনের সংসারে এখন তার চিকিৎসা খরচ বহন করা সম্ভব হচ্ছে না।
উল্লেখ্য, প্রবাসী জাকারিয়া ৩ সন্তানের জনক। বড় মেয়ে ক্লাস টেনে ও ছোট মেয়ে ক্লাস সিক্সে লেখাপড়া করছে। একমাত্র ছেলে প্রাথমিক সমাপনী পরীক্ষায় জিপিএ ৫ পেয়েছে।
বর্তমানে জাকারিয়া চরম অর্থসংকটে ভুগছেন। চিকিৎসা খরচ বহন করতে গিয়ে সহায় সম্বল হারিয়ে তিনি এখন নিঃস্ব প্রায়। অর্থের অভাবে বিনা চিকিৎসায় তার পঙ্গুত্ব বরণের উপক্রম। স্ত্রী-সন্তানদের নিয়ে এখন মানবেতর জীবনযাপন করছেন। জাকারিয়ার মোবাইল নম্বর-০১৩০২২১৯৯৫২ বিকাশ।