এসএমপির গণবিজ্ঞপ্তি জারি, এইচএসসি পরীক্ষা চলাকালীন সময়ে মিছিল-সমাবেশ নিষিদ্ধ

13

স্টাফ রিপোর্টার :
আগামী ২ ডিসেম্বর থেকে ৩০ ডিসেম্বর পর্যন্ত এইচএসসি পরীক্ষা চলাকালীন সময়ে জনসমাবেশ মিছিল নিষিদ্ধ করে গণবিজ্ঞপ্তি জারি করেছে এসএমপি পুলিশ। মঙ্গলবার এসএমপি পুলিশ কমিশনার মো: নিশারুল আরিফ স্বাক্ষরিত এক পত্রের মাধ্যমে এ তথ্য জানানো হয়েছে।
গণবিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২০২১ সালের এইচএসসি/ভোকেশনাল/ব্যবসায় ব্যবস্থাপনা/আলিম পরীক্ষা উপলক্ষে সিলেট মেট্রোপলিটন পুলিশ এর আওতাধীন নগরী ও শহরতলীর ২০টি পরীক্ষা কেন্দ্র সমূহে পরীক্ষা চলাকালীন সময়ে সিলেট মহানগরী পুলিশ আইন-২০০৯ সালের ধারা ২৯, ৩০, ৩১, ৩২ এর প্রদত্ত ক্ষমতা বলে পরীক্ষা কেন্দ্রের ২০০ গজের মধ্যে জনসমাবেশ, মিছিল, ঢাকঢোল বাজানো, লাউড স্পীকার ব্যবহার, অস্ত্রশস্ত্র, বিস্ফোরক দ্রব্য, ইট পাথর, ইত্যাদি বহন, ব্যবহারসহ শান্তিশৃঙ্খলা ও জননিরাপত্তার জন্য হুমকি স্বরূপ কোন কাজ করা নিষিদ্ধ ঘোষণা করা হলো। প্রত্যেকটি পরীক্ষা কেন্দ্রকে পরীক্ষা চলাকালীন সময়ে অস্থায়ীভাবে সংরক্ষিত এলাকা ঘোষণা করা হলো। এই আদেশ আগামি ২ ডিসেম্বর হতে ৩০ ডিসেম্বর পর্যন্ত পরীক্ষা চলাকালীন সময়ে প্রতিদিন সকাল ৭টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত বলবৎ থাকবে। এই আদেশ লঙ্ঘনকারীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।
পরীক্ষা কেন্দ্রগুলো হচ্ছে- সিলেট সরকারি কলেজ, এমসি কলেজ, সিলেট সরকারি মহিলা কলেজ, মদন মোহন সরকারি কলেজ, মঈন উদ্দিন আদর্শ মহিলা ডিগ্রি কলেজ, দক্ষিণ সুরমা সরকারি কলেজ, আম্বরখানা বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ, সিলেট ক্যাডেট কলেজ, সিলেট সরকারি মডেল স্কুল এন্ড কলেজ, শাহপরাণ সরকারি কলেজ, শাহ খুররম ডিগ্রি কলেজ, সিলেট ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজ, জালালাবাদ ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজ দক্ষিণ সুরমা ইছরাব আলী স্কুল এন্ড কলেজ, দক্ষিণ সুরমা লতিফা শফি চৌধুরী মহিলা ডিগ্রি কলেজ, দক্ষিণ সুরমা জালালপুর ডিগ্রি কলেজ, সরকারি আলিয়া মাদ্রাসা, দক্ষিণ সুরমা জালালিয়া সিনিয়র ফাজিল মাদ্রাসা, টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ ও দক্ষিণ সুরমা মোহাম্মদ মকন উচ্চ বিদ্যালয় ও কলেজ।