জগন্নাথপুরে নির্বাচনের তফসিল ঘোষণা হওয়ায় প্রার্থীদের দৌড়ঝাঁপ

9

মো. শাহজাহান মিয়া জগন্নাথপুর থেকে :
সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে চতুর্থ ধাপে জগন্নাথপুর উপজেলার ৭টি ইউনিয়ন পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা করেছে বাংলাদেশ নির্বাচন কমিশন। গত ১০ নভেম্বর রাতে নির্বাচনের তফশিল ঘোষণা হওয়ার পর থেকে উপজেলার কলকলিয়া, পাটলি, চিলাউড়া-হলদিপুর, রাণীগঞ্জ, সৈয়দপুর-শাহারপাড়া, আশারকান্দি ও পাইলগাঁও ইউনিয়নের সম্ভাব্য চেয়ারম্যান ও ইউপি সদস্য প্রার্থীরা রীতিমতো দৌড়ঝাঁপ শুরু করে দিয়েছেন। কেউ বা দলীয় মনোনয়ন পেতে মরিয়া হয়ে উঠেছেন, আবার কেউবা স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য প্রস্তুতি নিচ্ছেন। অনেকে আবার প্রবাস থেকে দেশে ফিরছেন নির্বাচনে অংশ নেয়ার আশায়। চারদিকে শুরু হয়ে গেছে নির্বাচনী আমেজ। ভোটাররাও কষতে শুরু করেছেন ভোটের হিসাব-নিকাশ। সমর্থকরাও গাইতে শুরু করেছেন তাদের পছন্দের প্রার্থীর গুন-কীর্ত্তন।
এর মধ্যে বিগত নির্বাচনে কলকলিয়া ইউনিয়নে চেয়ারম্যান নির্বাচিত হয়ে ছিলেন প্রয়াত আবদুল হাসিম, পাটলি ইউনিয়নে সিরাজুল হক, চিলাউড়া-হলদিপুর ইউনিয়নে আরশ মিয়া, রাণীগঞ্জ ইউনিয়নে শহিদুল ইসলাম রানা, সৈয়দপুর-শাহারপাড়া ইউনিয়নে তৈয়ব মিয়া কামালী, আশারকান্দি ইউনিয়নে শাহ আবু ইমানী ও পাইলগাঁও ইউনিয়নে মখলুছ মিয়া। এবারো তাদের মধ্যে অনেকে নির্বাচনে অংশ নেবেন বলে স্থানীয়রা জানান। তবে এবার নির্বাচনে অংশ নেবেন না বলে সৈয়দপুর-শাহারপাড়া ইউপি চেয়ারম্যান তৈয়ব মিয়া কামালী জানান।
এ ব্যাপারে জগন্নাথপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা মুজিবুর রহমান জানান, আগামী ২৫ নভেম্বরের মধ্যে মনোয়নপত্র দাখিল, ২৯ নভেম্বর যাচাই-বাছাই, ৬ ডিসেম্বর প্রত্যাহার ও ২৩ ডিসেম্বর নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্নের লক্ষ্যে আমাদের প্রস্তুতি শুরু হয়েছে।