সিলেটে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন ॥ সত্যকে পরিপূর্ণভাবে প্রকাশ করতে প্রথম আলোর বিকল্প নেই

2
প্রথম আলোর ২৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কেক কাটছেন অতিথিরা।

আস্থা ও বিশ্বস্ততার আরেক নাম প্রথম আলো। পত্রিকাটি শুরু থেকে প্রতিটি সময় নিরপেক্ষ ভূমিকায় কাজ করে যাচ্ছে। অন্যায়, অবিচারের নিপীড়িত মানুষের পাশে সাহসের সঙ্গে। পত্রিকাটি ছোট থেকে বড়-সকল মহলের পাঠ যোগ্য। কেবল সংবাদ প্রকাশের মধ্যেই পত্রিকাটি নিজেদের সীমাবদ্ধ রাখেনি। সমাজ থেকে অন্ধকার দূর করতে আলোর মশাল জ্বালিয়ে প্রতিনিয়ত কাজ করে চলেছে। তরুণ প্রজন্মকে প্রগতি, যুক্তি, সততা ও মুক্তবুদ্ধির চেতনায় শাণিত করতে প্রথম আলোর ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ। সত্যকে পরিপূর্ণভাবে প্রকাশ করতে প্রথম আলোর বিকল্প নেই। ইতিবাচক বাংলাদেশকে তুলে ধরে সামনের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছে প্রথম আলো।
প্রথম আলোর ২৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শুক্রবার বিকেলে সিলেটে রিকাবীবাজার এলাকার মোহম্মদ আলী জিমনেসিয়ামের সামনে সুধী সমাবেশ ও সাংস্কৃতিক অনুষ্ঠান হয়। অনুষ্ঠানে পাঠক প্রতিক্রিয়া পর্বে বক্তারা এসব কথা বলেন। বক্তারা আগামী দিনেও প্রথম আলোর পাশে থাকার অঙ্গীকার করেন।
প্রথম আলো সিলেট বন্ধুসভার সভাপতি তামান্না ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠােন শুভেচ্ছা বক্তব্য দেন প্রথম আলো সিলেট প্রতিনিধি মানাউবী সিংহ। ‘পাঠক প্রতিক্রিয়া’ ব্যক্ত করেন বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের সভাপতিমন্ডলীর সদস্য মোকাদ্দেস বাবুল, আইনজীবী গোলাম সোবহান চৌধুরী, সুদীপ্ত অর্জুন, সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সহযোগী অধ্যাপক প্রণব কান্তি দে।
জাতীয় সংগীতের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানের শুরুতে প্রথম আলো সিলেট বন্ধুসভার সদস্য রনবীর চৌধুরী ও করোনাকালে মারা যাওয়া সকলের প্রতি শোক জানিয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়। পরে প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে আগত অতিথিদের ফুল ও সম্পাদক মতিউর রহমানের শুভেচ্ছাপত্র দিয়ে বরণ করা হয়। প্রথম আলোর সঙ্গে বন্ধুসভার ২৩ বছর উদযাপন করা হয়। এ পর্বে প্রথম আলো বন্ধুসভার ১৩০টি সংগঠনের মধ্যে সারা দেশের মধ্যে প্রথম স্থান অর্জন করা সিলেট বন্ধুসভার সদস্যদের হাতে ক্রেস্ট হস্তান্তর করেন সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি ও জ্যেষ্ঠ সাংবাদিক আল আজাদ, সম্মিলিত নাট্য পরিষদ সিলেটের সভাপতি মিশফাক আহমদ চৌধুরী, বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) সিলেটের সাধারণ সম্পাদক আবদুল করিম চৌধুরী, প্রথম আলো সিলেট বন্ধুসভার প্রতিষ্ঠাকালীন সভাপতি নীলাঞ্জন দাশ।
অনুষ্ঠানে করোনাকালে ব্যক্তি উদ্যোগে কর্মহীন মানুষ ও অভুক্ত প্রাণীকে খাদ্য সহায়তায় প্রদান করায় সিলেট জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাহি উদ্দিন আহমদ সেলিম এবং স্বেচ্ছাসেবী ও মানবিক কার্যক্রমের জন্য ভূমিসন্তান বাংলাদেশের প্রধান সমন্বয়ক মো. আশরাফুল কবীর ‘প্রথম আলো বন্ধুসভার সম্মাননা ২০২১’ প্রদান করা হয়। তাঁদের হাতে সম্মাননা তুলে দেন সিলেট উন্নয়ন কমিটির সভাপতি নওশাদ আহমদ চৌধুরী, সিলেট জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এমাদ উল্লাহ শহিদুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা কবি তুষার কর, সুশাসনের জন্য নাগরিক (সুজন) সিলেটের সভাপতি ফারুক মাহমুদ চৌধুরী, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ আনোয়ারুল ইসলাম।
অনুষ্ঠানে কবিতা আবৃত্তি করেন মেট্রোপলিটন বিশ^বিদ্যায় বন্ধুসভার সভাপতি খায়রাতুজ জাহান ও নৃত্য পরিবেশন করেন ছন্দ নৃত্যালয়। অনুষ্ঠানের শেষে অতিথিরা প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটেন। এরপর সন্ধ্যায় ২৩ বছর বয়সী ২৩ জন তরুণ ২৩টি ফানুস উড়িয়ে প্রথম আলোর শুভ কামনা করেন।
অনুষ্ঠানে প্রথম আলোর পক্ষ থেকে হেড অব বিজনেস ডেভেলপমেন্ট গোলাম শাহরিয়ার কবির, সিলেটে প্রথম আলোর এজেন্ট মো. ইসমাইল হোসেন, আহসান হাবিব, সিলেট মহানগর সংবাদপত্র হকার্স সমবায় সমিতির সভাপতি মো. আব্দুছ ছালামসহ সিলেটে প্রথম আলো পরিবারের সকল সদস্য ও সিলেটের বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের সদস্যরা উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিলেট জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ছামির মাহমুদ, সিলেট উইমেন চেম্বারের সভাপতি স্বর্ণলতা রায়, প্রথম আলো সিলেটের এজেন্ট মো. ইসমাইল হোসেন, আহসান হাবিব, সিলেট মহানগর সংবাদপত্র হকার্স সমবায় সমিতি লি. এর সভাপতি মো. আব্দুছ ছালামপ্রথম আলো বন্ধুসভা সিলেটের সহসভাপতি সুশিল সিংহ সাধারণ সম্পাদক সৌরভ দাস,যুগ্মসম্পাদক ইয়াহিয়া হোসেন, উপ সাংগঠনিক সম্পাদক মেহেরাব হোসেন, অর্থ সম্পাদক অনিক চন্দ্র পাল, সাহিত্য সম্পাদক হিমাদ্রী শর্মা, প্রচার সম্পাদক রাহিদুজ্জামন, যোগাযোগ সম্পাদক সিব্বির আহমদ প্রমুখ। বিজ্ঞপ্তি