ইউনিয়ন পরিষদ নির্বাচন-২০২১ ॥ তাহিরপুরে দলীয় মনোনয়ন পেতে আওয়ামী লীগ নেতাকর্মীদের দৌঁড়ঝাঁপ, বিএনপি সমর্থিত ও অন্যান্যরা মাঠে

0

বাবরুল হাসান বাবলু তাহিরপুর থেকে :
ইউনিয়ন পরিষদ নির্বাচন-২১ সামনে রেখে তাহিরপুুরে ৭ ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থীদের দৌঁড়ঝাঁপ শুরু হয়েছে। দলীয় প্রতীক না থাকায় সেই সাথে বিএনপি সরসরি নির্বাচনে অংশগ্রহণ না করায় দলের সমর্থিত চেয়ারম্যান প্রার্থীদের মনোনয়নের জন্য লবিং করতে হচ্ছে না। তাই দীর্ঘদিন ধরে গ্রামে কিংবা হাট বাজারে ভোটারদের তারা তাদের কাছে টানছে। অপরদিকে দলীয় প্রতীক থাকার কারণে নৌকা মনোনয়ন প্রত্যাশীরা রয়েছেন মনোনয়ন প্রত্যাশায় ব্যাস্ত। তাই তাদের দেখা পাচ্ছেন না সাধারণ ভোটাররা। তারা লবিং করছেন উপজেলা, জেলা ও কেন্দ্র।
সারাদেশে ইউনিয়ন পরিষদ নির্বাচন চলমান রয়েছে। পঞ্চম ধাপে তাহিরপুর ইউনিয়ন পরিষদ নির্বাচন হওয়ার সমুহ সম্বাভনা। তাই থেমে নেই মনোনয়ন প্রত্যাশীদের দৌঁড়-ঝাঁপ। মনোনয়ন প্রত্যাশীরা কখনো কেন্দ্রে, কখনো উপজেলা আওয়ামীলীগ নেতৃবৃন্দের কাছে কখনো জেলা নেতৃবৃন্দের দ্বারস্থ হচ্ছেন মনোনয়ন পেতে। অপরদিকে একই সময়ে বিএনপি ও স্বতন্ত্র প্রার্থীরা নির্বাচনে অংশগ্রহণ করবে এটা নিশ্চিত মনে করেই প্রচারণা চালিয়ে যাচ্ছেন। নৌকা মনোনয়ন পেতে উপজেলা থেকে অর্ধশতাধিক প্রতিদ্বন্দ্বী থাকলেও শেষ পর্যন্ত ৭ জন নির্বাচনে অংশগ্রহণ করবেন। তাছাড়া দু একটি ইউনিয়নে বিএনপি সমর্থিত একাধিক প্রার্থী এবং স্বতন্ত্র একাধিক প্রার্থী থাকতে পারেন।
ঊপজেলার ৭ ইউনিয়ন থেকে নৌকা মনোনয়ন পাওয়ার জন্য যারা লবিং এ ব্যাস্ত রয়েছেন তার মধ্যে রযেছেন তাহিরপুর সদর ইউনিয়ন জেলা আওয়ামী লীগ সদস্য সাবেক চেয়ারম্যান মোতাহার হোসেন আখঞ্জী শামীম, উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক অমল কান্তি কর, যুগ্ম সাধাণ সম্পাদক শফিকুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক আলমগীর খোকন, উপজেলা ছাত্রলীগ সাবেক সভাপতি অনুপম রায়, বর্তমান চেয়ারম্যান বোরহান উদ্দিন।
বালিজুরী- উপজেলার আওয়মী লীগ উপদেষ্টা কমিটির সদস্য ও বর্তমান চেয়ারম্যান আব্দুজ জহুর, সাবেক চেয়ারম্যান ও বালিজুরী ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি আতাউর রহমান, সাবেক সাধারণ সম্পাদক মিলন কান্তি তালুকদার, উপজেলা যুবলীগ যুগ্ম আহবায়ক সামায়ুন কবির।
বাদাঘাট ইউনিয়ন-বর্তমান চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগ যুগ্ম আহবায়ক আফতাব উদ্দিন, যুগ্ম আহবায়ক সুজাত মিয়া, উপজেলা কৃষক লীগ যুগ্ম আহবায়ক জুলহাস মল্লিক, যুবলীগ নেতা বোরহান উদ্দিন।
বড়দল দক্ষিণ ইউনিয়ন উপজেলা আওয়ামীলীগ ধর্ম ও আইন বিষয়ক সম্পাদক হাজী ইউনুছ মিয়া, ইউনিয়ন যুবলীগ সভাপতি সাইফুল ইসলাম, সাবেক চেয়ারম্যন আবুল কালাম আজাদ।
শ্রীপুর উত্তর উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও জেলা পরিষদ সদস্য, আবুল হোসেন খান, ইউনিয়ন যুবলীগ সভাপতি সেলিম ইকবাল, জেলা ছাত্রলীগ সাবেক সহ-সভাতি জাবের আহমেদ।
শ্রীপুর দক্ষিণ আওয়ামী লীগ জেলা কমিটি সদস্য আতিকুল ইসলাম, বর্তমান চেয়ারম্যান ও যুবলীগ নেতা বিশ^জিত সরকার, যুবলীগ নেতা দীপক তালুকদার, আওয়ামী লীগ নেতা ও সাংবাদিক মানবেন্দ্র তালুকদার।
বড়দল উত্তর ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি ও সাবেক চেয়ারম্যান জামাল উদ্দিন, ইউনিয়ন যুবলীগ সভাপতি মাশুক মিয়া।
অপরদিকে বিএনপি দল সমর্থিত ও অন্যান্য দল সমর্থিত প্রাথী যারা মাঠে রয়েছেন তারা হলেন, তাহিপুর সদর-জেলা বিএনপি সহ-সভাপতি জুনাব আলী, স্বতন্ত্র আতিকুর রহমান।
বালিজুরী-উপজেলা বিএনপি সদস্য ফেরদৌস আলম, বালিজুরী ইউনিয়ন বিএনপি সভাপতি সাখাওয়াত হোসেন।
বাদাঘাট ইউনিয়ন বিএনপি সভাপতি রাখাব উদ্দিন, সাধারণ সম্পাদক চান মিয়া মাস্টার।
বড়দল দক্ষিণ উপজেলা বিএনপি যুগ্ম সাধারণ সম্পাদক সাবেক চেয়ারম্যান সবুজ আলম, বিএনপি নেতা আব্দুস সালাম।
শ্রীপুর উত্তর-উপজেলা বিএনপি সহ-সভাপতি বর্তমানে চেয়ারম্যান আলহাজ¦ খসরুল আলম, সহ-সভাপতি আলী হায়দার, বিএনপি সদস্য ও সাবেক ভাইস চেয়ারম্যন ফেরদৌস আলম আখঞ্জি।
শ্রীপুর দক্ষিণ ইউনিয়ন বিএনপি সাধারণ সম্পদক শামীম আহমেদ, উপজেলা স্বেচ্ছােেসবক দল সাবেক সভাপতি মুরাদ হোসেন, যুবদল নেতা বাবুল মিয়া, স্বতন্ত্র কয়েছ আহমেদ ও এডভোকেট মানিক মিয়া।
বড়দল উত্তর উপজেলা বিএনপি সহ সভাপতি বর্তমান চেয়ারম্যান আবুল কাশেম, ইউনিয়ন বিএনপি সাধারণ সম্পাদক রুহুল আমিন এর নাম বিভিন্ন প্রচার প্রচারণা ও প্রার্থীদের কাছ থেকে তাদের মনোনয়ন প্রত্যাশার খবর জানা গেছে।