সিলেটে জাতীয় সিরাত সম্মেলন আজ

4
সিলেট প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন জামেয়াতুল খাইর আল ইসলামিয়া সিলেট এর প্রতিষ্ঠাতা প্রধান পরিচালক মাওলানা মুফতি আবদুল মুনতাকিম।

স্টাফ রিপোর্টার :
সিলেটে প্রথমবারের মত ‘জাতীয় সীরাত সম্মেলন সিলেট ২০২১’ অনুষ্ঠিত হতে যাচ্ছে। আজ আমান উল্লাহ কনভেনশন সেন্টারে এ সম্মেলন অনুষ্ঠিত হবে। চ্যারিটি সংস্থা আল খায়ের ফাউন্ডেশন ও লন্ডনের ইকরা টিভি গ্রুপের উদ্যোগে এবং সিলেটের প্রথম উচ্চতর গবেষণামূলক স্বতন্ত্র দ্বীনি শিক্ষাপ্রতিষ্ঠান জামেয়াতুল খাইর আল ইসলামিয়া সিলেট-এর সার্বিক ব্যবস্থাপনায় সম্মেলন আয়োজন করা হয়েছে।
বুধবার দুপুরে সিলেট প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে এ বিষয়টি জানিয়েছেন, জামেয়াতুল খাইর আল ইসলামিয়া সিলেটের প্রতিষ্ঠাতা প্রধান পরিচালক, মাওলানা মুফতি আবদুল মুনতাকিম। লিখিত বক্তব্যে তিনি বলেন, ‘বর্তমান এই উন্নত বিশ্বেও সমগ্র মানবজাতী অশান্তি, অনিয়ম, বিশৃঙ্খলা, দুর্নীতি ও নানাবিধ সমস্যায় জর্জরিত। এ অবস্থায় ন্যায় প্রতিষ্ঠা এবং জীবনের সর্বক্ষেত্রে শান্তি ও নিরাপত্তার পরিবেশ তৈরির জন্য ইতিবাচক চেষ্টা ও ভূমিকা পালনের প্রয়োজন অনেক বেশি।’
তিনি আরও বলেন, ‘সংঘাতময় পৃথিবীতে, অশান্তরাষ্ট্রে, নৈরাজ্যকর সমাজে, সংঘাতময় পরিবারে এবং মানুষের নিরাপত্তাহীন জীবনে শান্তি ও মুক্তির বিপ্লব ঘটাতে হলে প্রিয় নবী হযরত মুহাম্মদ (সা.) এর জীবনাদর্শ ও নীতিমালার অনুসরণ অপরিহার্য। তাই, এ সীরাত সম্মেলনের মাধ্যমে আমাদের মুসলিম সমাজের সর্বস্তরে ইতিবাচক প্রভাব ফেলবে।’
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন জামেয়াতুল খাইর আল ইসলামিয়া সিলেটের বিভাগীয় প্রধান (আরবী ভাষা ও সাহিত্য) মাওলানা শায়খ বদরুদ্দীন বিন ইসহাক আল মাদানী, জামেয়াতুল খাইর আল ইসলামিয়া সিলেটের শিক্ষা বিভাগীয় প্রধান মাওলানা আব্দুল মুকতাদির, ব্রাদার মকবুল আহমদ প্রমুখ।