টি-টোয়েন্টি থেকে অবসর নিতে চেয়েছিলেন তামিম

4

স্পোর্টস ডেস্ক :
টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ পর্বের বাধা কাটিয়ে সুপার টুয়েলভে জায়গা করে নিয়েছেন সাকিব-রিয়াদরা। তবে তরুণদের ফেয়ার করতে দলে নেই টাইগারদের অন্যতম ওপেনার তামিম ইকবাল। বিশ্বকাপের দল ঘোষণার আগেই আসর থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন তিনি। তবে শুধু বিশ্বকাপ নয় তামিম নাকি টি-টোয়েন্টি ফরম্যাটেই খেলতে চাননি!
সম্প্রতি দেশের শীর্ষ স্থানীয় একটি বেসরকারী টেলিভিশনকে দেওয়া সাক্ষাৎকারে এমনটি জানিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। তামিমকে তিনিই নাকি বিরত রেখেছেন অবসরের ঘোষণা থেকে।
টাইগারদের বোর্ড প্রধান বলেন, ‘তামিম প্রতিটা সিদ্ধান্ত আমার সঙ্গে আলাপ করে নিয়েছে। গত নিউজিল্যান্ড সফরে যাওয়ার আগেই আমাকে জানিয়েছিল যে, সে টি-টোয়েন্টি ক্রিকেট থেকে অবসর নিতে চায়। এই ফরম্যাটে আর খেলতে চায় না।’
সাক্ষাৎকারে বিসিবি সভাপতি পাপন আরো বলেন, ‘সেসময় আমিই তাকে বলেছি, তুমি এখন এসব কিছু করো না, আগে ঘুরে আসো তারপর দেখা যাবে।’
তবে বিশ্বকাপের আগে কয়েকটি কারণ দেখিয়ে নিজেকে বিশ্বকাপের আসর থেকে বিরত রাখেন তামিম। সেবার ফেসবুকে দেওয়া ভিডিও বার্তায় তামিম দাবি করেন, শুধু টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলবেন না তিনি। টি-টোয়েন্টি থেকে অবসর নিচ্ছেন না বলেও নিশ্চিত করেছিলেন তিনি।
বিসিবি সভাপতির মতে, টাইগার ক্রিকেটের অন্যতম সেরা ওপেনার তামিম। আদতেও তাই। গত ৮-১০ বছর ধরে সব ফরম্যাটে বাংলাদেশের বেশিরভাগ সাফল্যের অন্যতম সফল বাঁ-হাতি এ ওপেনার। তার অনুপস্থিতি বাংলাদেশ দলের ওপেনিং খুব ভোগাচ্ছে!