হাটখোলা ইউনিয়নে ধর্মীয় নেতাদের নিয়ে পুষ্টি বিষয়ক সতেজিকরণ প্রশিক্ষণ অনুষ্ঠিত

1

সিলেট সদর উপজেলার ২নং হাটখোলা ইউনিয়ন পরিষদের ধর্মীয় নেতাদের নিয়ে পুষ্টি বিষয়ক সতেজিকরণ এক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়। এতে অংশগ্রহণ করেন বিভিন্ন মসজিদের ইমামগণসহ অনেকেই।
বুধবার (৬ অক্টোবর) সকাল ১০টায় ইউনিয়ন পরিষদ হল রুমে মাওলানা মোঃ নজরুল ইসলামের সভাপতিত্বে প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথি ছিলেন হাটখোলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আজির উদ্দিন। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, আমাদের দেশ মুসলিম প্রধান দেশ। ধর্মীয় নেতারা পারেন সকল ধরনের গুরুত্বপূর্ন বার্তা এক সাথে অধিক মানুষের কাছে পৌছে দিতে। আমাদের দায়িত্বে থাকা মজসিদ সমূহে মা ও শিশুর স¦াস্থ্য ও পুষ্টির বিষয় আলোচনা করে মানুষকে সচেনত করতে। মায়ের দুধ পান শিশুর জন্মগত অধিকার। শিশুকে বুকের দুধ পান করানোর সময় সীমা হল, জন্মের পর থেকে চন্দ্র মাসের হিসাব অনুযায়ী পূর্ণ দুই বছর। শিশুর প্রয়োজনে এ সময় আরো ছয় মাস বাড়ানো যেতে পারে।
পুষ্টি বিষয়ক সতেজিকরণ প্রশিক্ষণটি পরিচালনা করেন ইউনিয়ন কো-অর্ডিনেটর মোঃ মহিববুল্যাহ, প্রশিক্ষণটিতে আর ও উপস্থিত ছিলেন এফ এফ মোহীনি আলম তাজিন।
উল্লেখ্য যে, সূচনা প্রকল্পটি ইউকে এইড ও ইউরোপিয়ান ইউনিয়ন এর আর্থিক সহযোগিতায় এফআইভিডিবি সংস্থা সিলেট জেলায় মাঠ পর্যায়ে বাস্তবায়ন করছে। বিজ্ঞপ্তি