ঝুমন দাশের নোয়াগাঁও গ্রামবাসীর সাথে সর্বদলীয় সম্প্রীতি উদ্যোগ সুনামগঞ্জের মতবিনিময়

5

সুনামগঞ্জ থেকে সংবাদদাতা :
হেফাজতে ইসলামের তৎকালীন কেন্দ্রীয় নেতা মামুনুল হক গত ১৫ মার্চ সুনামগঞ্জের দিরাই উপজেলা শহরে এক সমাবেশে বক্তব্য দেন। মামুনুল হকের ওই বক্তব্যের সমালোচনা করে ঝুমন দাশ পরদিন ১৬ মার্চ সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে পোস্ট দেওয়ার অভিযোগ গ্রামবাসী তাকে পুলিশের হাতে তুলে দেয়। ১৭ মার্চ সকালে নোয়াগাঁওয়ে আশপাশের তিনটি গ্রামের লোকজন লাঠিসোঁটা নিয়ে মানুষের বাড়িঘর ও মন্দিরে হামলা, ভাঙচুর ও লুটপাট চালায়। ৬ মাস ১২ দিন কারাবাসের পর কারাগার থেকে বের হয়েই ঝুমন দাশ মুক্তি পেয়েছে।
ঝুমন দাশ ও তার পরিবারের লোকদের সাথে দেখা করতে মঙ্গলবার সর্বদলীয় সম্প্রীতি উদ্যোগ সুনামগঞ্জ জেলা কমিটির নেতৃবৃন্দ নোয়াগাঁও গ্রামে যান। সর্বদলীয় সম্প্রীতি উদ্যোগ সুনামগঞ্জ জেলা কমিটির উপদেষ্টা জামালগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি নুরুল হক আফিন্দি, সর্বদলীয় সম্প্রীতি উদ্যোগ সুনামগঞ্জ জেলা কমিটির সমন্বয়কারী সুজন-সুশাসনের জন্য নাগরিক জামালগঞ্জ উপজেলা কমিটির সভাপতি মিসবাহ উদ্দিন, সহসমন্বয়কারী, বিশ্বম্ভরপুর উপজেলা জাতীয় পার্টির যুগ্ম সম্পাদক মোর্শেদ মিয়ার নেতৃত্বে একটি প্রতিনিধি দল যাত্র শুরু করলে সর্বদলীয় সম্প্রীতি উদ্যোগ দিরাই উপজেলা কমিটি তাদের দিরাইয়ে স্বাগত জানায় পরে শাল্লার পথে রওনা হন তারা।
ঝুমনের বাড়ীতে গ্রামবাসীর সাথে মতবিনিময় করেন তারা। এসময় নেতৃবৃন্দ জানান, ঝুমনদাসেন মুক্তির দাবিতে সুনামগঞ্জ, সিলেট, কক্সবাজার, রাজশাহী, বাগেরহাট সহ বিভিন্ন জেলায় তাদের নেতৃত্বে মানববন্ধন পালন করা হয়। তারা বারবার নোয়াগাঁও গ্রাম পরিদর্শন করেছেন। তারা ঝুমনকে আস্বস্থ করেন তার ভয় পাওয়ার কোন কারন নেই আইনি প্রক্রিয়ায় তার বিচার হবে। তবে বাড়ীতে থাকাকালীণ সময়ে তার কোন সমস্যা হলে তারা পাশে দাঁড়াবেন। এসময় বক্তব্য রাখেন, সর্বদলীয় সম্প্রীতি উদ্যোগ সুনামগঞ্জ জেলা কমিটির উপদেষ্টা জামালগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি নুরুল হক আফিন্দি, দিরাই উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি সিরাজ-উ-দৌল্লা, সর্বদলীয় সম্প্রীতি উদ্যোগ সুনামগঞ্জ জেলা কমিটির সমন্বয়কারী সুজন-সুশাসনের জন্য নাগরিক জামালগঞ্জ উপজেলা কমিটির সভাপতি মিসবাহ উদ্দিন, সহসমন্বয়কারী, বিশ্বম্ভরপুর উপজেলা জাতীয় পার্টির যুগ্ম সম্পাদক মোর্শেদ মিয়া, নির্বাহী সদস্য দিরাই প্রেসক্লাবের সভাপতি সামছুল ইসলাম সরদার, সাধারণ সম্পাদক একে কুদরত পাশা, শান্তিগঞ্জ উপজেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক জিয়াউর রহমান জিয়া, হাঙ্গার প্রজেক্ট প্রতিনিধি মোজাম্মেল হক, ঝুমন দাশ, লুকেশ দাশ প্রমুখ।
প্রতিনিধিদলের সদস্যরা জানান তারা শাল্লা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও শাল্লা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার সাথে মতবিনিময় সভা করার কথা ছিল কিন্তু সময় না থাকায় তা সম্ভব হয়নি। পরবর্তীতে তাদের সাথে মতবিনিময় সভা করা হবে।