ছাতকে সাংসদের উপস্থিতিতে যুবলীগের দু’গ্রুপের মধ্যে চেয়ার ছোঁড়াছুড়ি

65

ছাতক থেকে সংবাদদাতা :
ছাতকে আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের উদ্যোগে আয়োজিত শোক সভায় যুবলীগের দু’গ্রুপের মধ্যে হাতা-হাতি এবং চেয়ার ছোঁড়াছুড়ির ঘটনা ঘটেছে। শুক্রবার সন্ধ্যায় উপজেলার কৈতক মা কমিউনিটি সেন্টারে এ ঘটনাটি ঘটেছে।
জানা যায়, স্থানীয় আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের উদ্যোগে মরহুম জুনেদ আহমদ, বীর মুক্তিযোদ্ধা রমাকান্ত দস্তিদার, সাবেক চেয়ারম্যান শামছুদ্দিন শিশু মিয়া ও আওয়ামীলীগ নেতা সিরাজুল ইসলাম স্মরণে কৈতক মা কমিউনিটি সেন্টারে এক শোক সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ছাতক দোয়ারা বাজার আসনের সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক।
শোক সভার শেষ পর্যায়ে সাংসদের উপস্থিতিতে একটি শ্লোগানকে কেন্দ্র করে ভাতগাঁও ইউনিয়ন যুবলীগের দু’গ্রুপের মধ্যে হাতা-হাতি ও চেয়ার ছোঁড়াছুড়ির ঘটনা ঘটে। এক পর্যায়ে উপস্থিত আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের সিনিয়র নেতৃবৃন্দের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়।
এ ঘটনায় দুই পক্ষের পাল্টা-পাল্টি বক্তব্য পাওয়া গেছে। ভাতগাঁও ইউনিয়ন যুবলীগের একাংশের সভাপতি শাহ মুসলিম উদ্দিন রফু বলেন, তার নেতৃত্বে শতাধিক নেতা-কর্মীদের নিয়ে শোক সভায় উপস্থিত হয়েছিলেন। এ সময় সাংসদ মানিককে নিয়ে তারা শ্লোগান দিলে শাহিন ও কয়েছরা বাঁধা দিয়ে গালিগালাজ করে। এক পর্যায়ে প্রতিপক্ষের সাথে তারা হাতা-হাতি ও মারামারিতে লিপ্ত হন। তিনি বলেন, সেন্টারের চেয়ার ভাঙচুর হয়েছে। মধ্যস্থতা করতে গিয়ে সিনিয়র কয়েকজন নেতা-কর্মীও আহত হয়েছেন।
এদিকে, ভাতগাঁও ইউনিয়ন যুবলীগের অপরাংশের সভাপতি শাহিন আহমদ তালুকদার বলেন, ২০২০ সালে উপজেলা যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি মুরাদ হোসেন ও সাধারণ সম্পাদক বিল্লাল হোসেন স্বাক্ষরিত ইউনিয়ন যুবলীগের কমিটি অনুমোদন দিয়েছিলেন। সম্প্রতি আলীগঞ্জ বাজারে স্বেচ্ছাসেবকলীগের উদ্যোগে অনুষ্ঠিত সভায় ইউনিয়ন যুবলীগের ভূয়া কমিটির সভাপতি মুসলিম উদ্দিন রফু ও সাধারণ সম্পাদক মাহমুদের নাম ঘোষণা করা হয়। বিষয়টি তাৎক্ষণিক ইউপি আওয়ামীলীগের সভাপতিকে অবহিত করা হয়েছিল। সর্বশেষ তারা গিয়াস চেয়ারম্যান, কুদ্দুছ মিয়া ও মাসুক মিয়ার স্মরণে এক শোক সভার আয়োজন করেছিলেন। কিন্তু সাংসদ মানিক যুবলীগের সাধারণ সম্পাদকের মাধ্যমে তাদেরকে শোক সভা স্থগিত করে কৈতক মা কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত শোক সভায় উপস্থিত হওয়ার আহবান জানালে তারা সেখানে উপস্থিত হন। পরে প্রতিপক্ষরা শ্লোগান দিলে তারাও দেন। এ নিয়ে চেয়ার ছোড়াছুড়ি ও হাতিহাতির ঘটনা ঘটে।
ইউনিয়ন যুবলীগের দু’গ্রুপের মধ্যে সৃষ্ট ঘটনাটি নিস্পত্তির জন্য স্থানীয় আওয়ামীলীগের নেতৃবৃন্দরা শনিবার রাতে সংসদ সদস্য মুহিবুর রহমান মানিকের সাথে তার বাসভবনে দেখা করেছেন। ২৮ সেপ্টেম্বর প্রধানমন্ত্রীর জন্ম উৎসব শেষ করে বিষয়টি নিস্পত্তি করে দেয়া হবে বলে সাংসদ তাদেরকে জানিয়েছেন।