নগরীতে স্যানিটারি পণ্যে এডিস মশার লার্ভা পাওয়ায় ৩ প্রতিষ্ঠানকে জরিমানা

5
সিটি কর্পোরেশনের উদ্যোগে নগরীর বিভিন্ন স্থানে এডিস মশার উৎপত্তিস্থল ধ্বংস ও ভ্রাম্যমান আদালতের জরিমানা আদায়।

স্টাফ রিপোর্টার :
নগরীতে খোলা আকাশের নিচে ফেলে রাখা স্যানিটারি পণ্যে মিলেছে ডেঙ্গু জীবাণুবাহক এডিস মশার লার্ভা। স্যানিটারি পণ্যে পানি জমিয়ে রেখে এডিস মশার প্রজননের সুযোগ করে দেয়ার অভিযোগে জরিমানা করা হয়েছে তিন প্রতিষ্ঠানকে।
গতকাল মবৃহস্পতিবার ক্বীন ব্রিজের দক্ষিণ প্রান্তের স্যানিটারি মার্কেটে অভিযান চালিয়ে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে এ জরিমানা আদায় করে সিলেট সিটি করপোরেশন (সিসিক)। ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন সিটি করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সুনন্দা রায়। এ সময় সিসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. জাহিদুল ইসলামসহ করপোরেশনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
সিসিকের জনসংযোগ কর্মকর্তা আবদুল আলীম শাহ জানান, তিনটি প্রতিষ্ঠানকে ৫ হাজার টাকা করে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়। এ সময় দোকানের সামনে খোলা আকাশের নিচে রাখা স্যানীটারি পণ্য সরিয়ে নিতে সিটি করপোরেশনের পক্ষ থেকে এক সপ্তাহের সময় বেঁধে দেয়া হয়।
সিসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. জাহিদুল ইসলাম বলেন, নগরীজুড়ে ডেঙ্গুর উৎস চিহ্নিত ও ধ্বংসে অভিযান চলমান রয়েছে। বাসা-বাড়ির ভেতরে যাতে ডেঙ্গু মশার উৎস না থাকে সেদিকে সবাইকে সচেতন থাকার অনুরোধ জানান তিনি।