কামালবাজারে বিপুল পরিমাণ পাতার বিড়ি আটক

6

স্টাফ রিপোর্টার :
দক্ষিণ সুরমা কামালবাজার এলাকা থেকে পুলিশ বিপুল পরিমাণ ভারতীয় পাতার বিড়ি আটক করলে মাদক ব্যবসায়ীরা পালিয়ে গেছে। গতকাল বৃহস্পতিবার সকাল পৌনে ৮ টার দিকে নভাগ গ্রাম থেকে এই বিড়িগুলো উদ্ধার ও জব্দ করা হয়। এ সময় বিড়ি বহনকারী একটি পিকআপও আটক করেছে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।
পুলিশ জানায় বৃহস্পতিবার সকালে মহানগর গোয়েন্দা পুলিশের পরিদর্শক মোঃ শাহিন মিয়া এর নেতৃত্বে সঙ্গীয় এসআই(নিঃ) আবু রায়হান নূর, এসআই(নিঃ) খোকন দাস, এসআই(নিঃ) নূর মোহাম্মদ তাপাদার, এসআই(নিঃ) মোঃ সাহিদুল আলমসহ পুলিশের একটি দল গোপন তথ্যের ভিত্তিতে দক্ষিণ সুরমা থানার কামাল বাজার ইউনিয়নস্থ নভাগ গ্রামের হাজী আরব আলী সাহেবের বাড়ীর সামনে অভিযান পরিচালনা করে ১ লক্ষ ২৭ হাজার ৫শ’ শলাকা ভারতীয় তৈরী শেখ নাসিরুদ্দিন বিড়িসহ উক্ত বিড়ি পরিবহনকাজে ব্যবহৃত সিলেট মেট্রো ন ১১-১৫৫২ রেজিষ্ট্রেশনের একটি পিকআপ ভ্যান উদ্ধার পূর্বক জব্দ করা হয়।
এ সময় ডিবি পুলিশের অভিযানের বিষয়টি আঁচ করতে পেরে গাড়ীতে থাকা অজ্ঞাতনামা ২ জন মাদক ব্যবসায়ী সিলেট মেট্রো ন ১১-১৫৫২ রেজিষ্ট্রেশনের পিকআপ ভ্যানটি ঘটনাস্থল হাজী আরব আলী সাহেবের বাড়ীর সামনে ফেলে রেখে পালিয়ে যায়। উক্ত ব্যবসায়ীদের গ্রেফতারে বিভিন্ন স্থানে অভিযান অব্যাহত আছে।
প্রাথমিকভাবে জানা যায় যে, অজ্ঞাতনামা মাদক ব্যবসায়ীরা গোয়াইনঘাট সীমান্তবর্তী এলাকা হতে অন্যান্য ব্যবসায়ীদের সহায়তায় উক্ত বিড়ি বিক্রয়ের উদ্দেশ্যে সিলেট ঘটনাস্থল এলাকায় নিয়ে আসে। উদ্ধারকৃত ভারতীয় শেখ নাসিরুদ্দিন বিড়ির আনুমানিক মূল্য ১ লক্ষ ২৭ হাজার ৫শ’ টাকা। উক্ত ঘটনায় অজ্ঞাতনামা ব্যবসায়ীদের বিরুদ্ধে সংশ্লিষ্ট ধারায় মামলা রুজুর বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে।